অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাজনৈতিক ও সামাজিক মর্যাদা ক্ষুন্ন করতেই শাহাদাতের বিরুদ্ধে মামলা

3
.

১৯ জুন বুধবার  নুরুল আনোয়ার কর্তৃক চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও আরো অজ্ঞাতনামা ২০/৩০ জন চান্দগাঁও থানায় মামলা দায়ের করার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক প্রতিবাদ বার্তায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান, আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, বেগম রোজী কবীর, কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, কেন্দ্রীয় বিএনপি’র শ্রমবিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক গাজী শাহজাহান জুয়েল, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি চাকসু ভিপি নাজিম উদ্দিন, এম এ হালিম, সাবেক যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভাপতি কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, সাধারণ সম্পাদক জেলী চৌধুরী  বলেন, বিএনপির চেয়ারপার্সন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে ব্যাহত করার জন্য সরকারের নীল নকশার অংশ হিসেবে সরকারের পোষ্য দালাল নুরুল আনোয়ার ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে ডা. শাহাদাত হোসেনকে আন্দোলন থেকে দূরে রাখার জন্যই এ মামলা দায়ের করেছে।

নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রাম বিএনপির দীর্ঘদিনের পরীক্ষিত ও সুস্থ ধারার রাজনৈতিক কর্মকান্ডের মাধ্যমে তৃণমূল থেকে উঠে আসা নেতা ডা. শাহাদাত হোসেন। ডা. শাহাদাত হোসেন একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে সর্বমহলে সমাদৃত। তিনি কর্মীবান্ধব ও তৃণমূল পর্যায়ের একজন সাহসী সংগঠক হিসেবে পরিচিত। একজন পেশাজীবি হিসেবে রাষ্ট্রের নিয়মিত করদাতা ও ব্যবসায়িক পরিবারের সন্তান হিসেবে তিনি স্বাভাবিক জীবন যাপনে অভ্যস্ত। চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতির দায়িত্ব নেয়ার পর থেকে অত্যন্ত সুশৃংখলভাবে দলীয় কর্মকান্ড পরিচালনা করে আসছেন। বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীদের সুসংগঠিত করতে সর্বদা সোচ্ছার আছেন। এমতাবস্থায় তার রাজনৈতিক, সামাজিক ও পারিবারিক মর্যাদা ক্ষুন্ন করতেই তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

উক্ত মামলার বিষয়ে নেতৃবৃন্দ তীব্র ক্ষোভ জানিয়ে বলেন, যে ঘটনার বর্ণনা দিয়ে ডা. শাহাদাত হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে, প্রকৃতপক্ষে তিনি সে ঘটনার সাথে কোনভাবেই জড়িত নন। নুরুল আনোয়ার তার ব্যক্তিগত ঘটনাকে রাজনৈতিক ফায়দা হাসিলের লক্ষে ডা. শাহাদাত হোসেনের মত সজ্জন লোকের নাম জড়িয়েছেন, যা অত্যন্ত ঘৃণিত ও গর্হিত কাজ। নেতৃবৃন্দ অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানান।

৩ মন্তব্য
  1. Shafiul Alam বলেছেন

    তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

  2. Shafi Rana বলেছেন

    মিথ্যা মামলা হুলিয়া নিতে হবে তুলিয়া

  3. Shafi Rana বলেছেন

    মিথ্যা মামলা হুলিয়া নিতে হবে তুলিয়া