অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আলোচিত তাসফিয়ার বাবা আমিনের বিরুদ্ধে দুদকের মামলা দায়ের

0
ফাইল ছবি।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রামে আলোচিত হত্যাকাণ্ড তাসফিয়ার বাবা মো. আমিনের (৪২) (প্রকাশ ইয়াবা আমিন) বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নিতী দমন কমিশন (দুদক)।

আজ বুধবার (১৯ জুন) নগরীর ডবলমুরিং থানায় দুর্নীতি দমন আইনে মামলাটি দায়ের করেন দুদক সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন।

মামলার বিবরণে জানাগেছে, মো. আমিন কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার কালা মোহাম্মদ আলীর পুত্র। তিনি দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে ৩২ লাখ ২৯ হাজার তিনশত তিপান্ন টাকার স্থাবর বা অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করেন ও মিথ্যা তথ্য প্রদান করেন। দুদকের তদন্তে তার ৬ কোটি ৩৫ লাখ ৭৯ হাজার ৮৪ টাকার স্থাবর বা অস্থাবর সম্পদ রয়েছে।

তার আয়ের উৎসের সাথে সম্পদের সঙ্গতিপূর্ণ নয় বলে উল্লেখ করা হয় মামলায়।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২ মে নগরীর পতেঙ্গা সৈকত এলাকা থেকে সানসাইন স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী তাসফিয়া আমিনের লাশ উদ্ধার করে পুলিশ। নিহতের পরিবারের অভিযোগ ছিল তাসফিয়ার ‘প্রেমিক’ নির্যাতনের পর তাকে হত্যা করে। এ ঘটনায় নিহতের বাবা মোহাম্মদ আমিন বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় কথিত প্রেমিক আদনান মির্জাসহ ছয় জনকে আসামি করা হলেও পরবর্তীতে এ ঘটনায় তাদের কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। এ ঘটনা সারাদেশে আলোচনা সমালোচনার ঝড় উঠে।