অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম বিমানবন্দরে বিদেশী মুদ্রাসহ স্বামী-স্ত্রী আটক

1
ছবিঃ আশাযাত্রার সৌজন্যে।

শারজাহ যাওয়ার সময় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৬০ হাজার দিরহাম এবং ৩০০ ইউএস ডলারসহ স্বামী-স্ত্রী আটক করেছে বিমানবন্দরের নিরাপত্তা কর্মীরা।

আজ শুক্রবার (১৪ জুন) সকালে বিমানবন্দরের লাউঞ্জে প্রবেশের সময় স্ক্যানিং করার সময় তাদের কাছে এসব বিদেশি মুদ্রা থাকার বিষয়টি ধরা পড়ে।

শাহআমানত বিমানবন্দরে দায়িত্বরত বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নিরাপত্তা কর্মকর্তা শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক স্বামী- স্ত্রী হলেন- চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মো.জহুর আলম (৩৫) ও সুমি আক্তার (৩০)। তারা সংযুক্ত আরব আমিরাতের শারজাহ যাচ্ছিলেন।

জানাগেছে, মো. জহুর আলম ও তার স্ত্রী ওই যাত্রী এয়ার এরাবিয়ায় শুক্রবার সকাল সাড়ে ৯টার জি ৯-৫২২ ফ্লাইটে সারজাহ যাওয়ার কথা ছিল। সকাল আটটার দিকে দ্বিতীয় স্ক্যানিং চেকিংয়ের সময় তার ব্যাগে এই মুদ্রা পাওয়া যায়। তিনি হাটহাজারী উপজেলার ফতেয়াবাদের চিকনদণ্ডী গ্রামের রুস্তম আলীর ছেলে।

তিনি বলেন, দম্পতির হ্যান্ডলাগেজে সৌদি মুদ্রাগুলো ছিল। ইমিগ্রেশন পার হয়ে প্যাসেঞ্জার লাউঞ্জে প্রবেশের সময় স্ক্যানিংয়ে সেগুলো ধরা পড়ে। এরপর তল্লাশি করে সেগুলো জব্দ করা হয়েছে।

আটক দম্পতিকে বিমানবন্দরের নিরাপত্তায় দায়িত্বরত এপিবিএন’র কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে মুদ্রা প্রাচার আইনে পতেঙ্গা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

১ টি মন্তব্য
  1. Md Sirazul Islam বলেছেন

    বাহ আমাদের চৌকস সিকিউরিটি তাদের কাছে পিস্তল ধরা পরে না আর সামান্য ২৫০০০ টাকা ধরা পরল। তাদেরকে নোবেল দেওয়া হোক