অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফেনীতে “চট্টলা এক্সপ্রেস” ট্রেনে ডাকাতিঃ সন্দেহভাজন ১০জন আটক

0
.

ফেনীতে “চট্টলা এক্সপ্রেস’ ট্রেনে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত দল ফেনী থেকে সীতাকুণ্ড পর্যন্ত ট্রেনের অসংখ্য যাত্রীদের মূল্যবান মালামাল ও নগদ টাকা নিয়ে গেছে।

পরে সীতাকুণ্ড ষ্টেশনে পৌছলে রেল পুলিশ ট্রেন থেকে ডাকাত সন্দেহে ১০ জনকে আটক করে নিয়ে যায়।

জানাগেছে, কমলাপুর থেকে চট্টগ্রামের উদ্দ্যেশ্যে ছেড়ে আসা ট্রেনটি বুধবার (১২ জুন) রাত সাড়ে ৮টার দিকে ফেনী স্টেশন পার হয়ে আসলে ডাকাত দল এক যোগে বিভিন্ন বগিতে হামলা শুরু করে। এসময় আতংক ছড়িয়ে পড়ে, নারী ও শিশুরা কান্নাকাটি করতে থাকে।

রেলওয়ে পুলিশ জানায়, রাজধানীর কমলাপুর থেকে চট্টগ্রামের দিকে রওনা হয় চট্টলা এক্সপ্রেস। ট্রেনটি রাতে ফেনীর ফাজিলপুর এলাকায় পৌছলে ছাদে যাত্রীদের ওপর হামলা চালায় একদল ডাকাত। তাদের এলোপাতাড়ি কোপে অন্তত ১০ জন আহত হন। যাত্রীদের মালামাল লুটের পর ট্রেন থামিয়ে পালিয়ে যায় ডাকাতরা। পরে ট্রেন সীতাকুণ্ড রেলস্টেশন পেীছলে আহতদের উদ্ধার কোরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ।

অবস্থা গুরুতর হওয়ায় চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

প্রতক্ষ্যদর্শী যাত্রী মিজানুর রহমান জানান, সীতকুণ্ড-ফেনীর মাঝামাঝি অন্ধকার স্থানে ডাকাতির সময় ট্রেনটি কিছু সময়ের জন্য থেকে যায়। সে সময় ডাকাত দল নিরাপদে নেমে যায়।

ট্রেনে থাকা আরো কয়েকজন যাত্রী জানান, রাত ৯টার দিকে ট্রেনটি সীতাকুণ্ড স্টেশনে পৌছার আগেই ডাকাত দল পালিয়ে যায়।

বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের অতিঃ মহাব্যবস্থাপক সরদার শাহাদাত আলী জানান, ঢাকা থেকে চারটায় ছেড়ে আসা চট্টলা এক্সপ্রেস ট্রেনটি ফেনী পার হলে ডাকাতের কবলে পড়ে। ট্রেনের উপরে থাকা যাত্রীদের কাছ থেকে বিভিন্ন মূল্যবান জিনিসপত্র নিয়ে নেয় তারা। এসময় ডাকাতের ছুরির আঘাতে বেশ কয়েকজন যাত্রী আহত হন।

পরে ট্রেনটি সীতাকুণ্ডে স্টেশনে আসলে জিআরপি পুলিশ অভিযান চালিয়ে সন্দেহজনক ১০ জনকে আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।