অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আনোয়ারায় মায়ের পাশে ঘুমিয়ে থাকা কিশোরী খুন

0
.

চট্টগ্রামের আনোয়ারায় লিমা আকতার (১৪) নামের এক কিশোরী খুন হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে তিনটার দিকে উপজেলার জুঁইদন্ডী ইউনিয়নের খুরুস্কুল গ্রামের ছকিনার বাপের বাড়িতে এ ঘটনা ঘটে।

আজ শুক্রবার (০৭ জুন) ভোরে বাড়ীর পাশের ডোবা থেকে তার হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মো. জামাল (২২) নামে যুবককে আটক করে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত কিশোরী লিমা এলাকার মৃত আহমদ হোসেনের মেয়ে। তিনি কেইপিজেডে একটি গার্মেন্টেসে চাকরি করতেন। তবে লিমা কিভাবে খুন হয়েছে পরিবারের পক্ষ থেকে কিছুই জানাতে পারেনি।

নিহতের ভাই মো. হান্নান বলেন, রাতে লিমা মায়ের সাথে ঘুমেছিলো। কিভাবে সে খুন হলো জানি না।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে মায়ের পাশে ঘুমিয়ে পড়ে লিমা আকতার । রাতে কে বা কারা তাকে মেরে পাশের পরিত্যক্ত ডোবায় ফেলে দেয়। পরে ডোবা থেকে তুলে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর পরিবারের লোকজন রায়পুর ইউনিয়নের বাইন্না দীঘি এলাকার মৃত নুর আহমদের পুত্র ও মাদকাসক্ত মো. জামালকে (২২) আটক করেছে।

এসময় ঘটনাস্থল থেকে স্বর্ণালংকার ও মোবাইল উদ্ধার করা হয়েছে।

আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ বলেন, খবর পেয়ে খুরুশকুল এলাকায় বাড়ির পাশে ডোবা থেকে লিমা আক্তারের হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ওসি জানান, রাত ১১টার দিকে লিমা আক্তার তার মা খদিজা বেগমসহ একই রুমে ঘুমান। ভোর ৩টার দিকে খদিজা বেগম জেগে দেখেন পাশে লিমা নেই। পরে অনেকক্ষণ খোঁজাখুঁজি করে তারা বাড়ির পাশে ডোবায় লিমা আক্তারের হাত-পা বাঁধা মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

এটি খুন নিশ্চিত হলেও কারা বা কী কারণে তাকে খুন করা হয়েছে তা উদঘাটনে পুলিশ কাজ করছে বলে জানান ওসি।