অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঈদে চট্টগ্রামে কোন ধরণের নিরাপত্তার হুমকি নেই- সিএমপি কমিশনার

0
.

চট্টগ্রামে ঈদুল ফিতরকে কেন্দ্র করে চট্টগ্রামে পর্যাপ্ত নিরাপত্তা প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান বলেছেন

ঈদুল ফিতরে চট্টগ্রামে কোন ধরণের নিরাপত্তার হুমকি নেই। তবে সব ধরনের হুমকি মোকাবেলায় আমাদের প্রস্তুতি রয়েছে।

তিনি আজ সোমবার (৩ জুন) বেলা ১২টায় নগরের প্রধান ঈদ জামাতস্থল জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে ঈদ জামাতের প্রস্তুতি পরিদর্শনকালে এসব কথা বলেন।

ঈদের দিনে জমিয়াতুল ফালাহ মসজিদের তিন গেইট দিয়ে মুসুল্লী প্রবেশ করবে। নিরাপত্তা তল্লাশীর মধ্য দিয়েই প্রতিজন মুসল্লীকে জামাতে প্রবেশ করতে হবে বলে জানান তিনি।
সিএমপি কমিশনার বলেন, কাউকেই নিরাপত্তা তল্লাশী ছাড়া ভেতরে প্রবেশ করতে দেওয়া হবে না।
এ সময় নিরাপত্তার স্বার্থে ঈদ জামাতে আসার সময় জায়নামাজ আর ছাতা ব্যাতিত কিছু সঙ্গে না আনতে নগরবাসীদের পরামর্শ দেন সিএমপি কমিশনার।

এদিকে ঈদের জামাতকে ঘিরে এবারই প্রথম চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ মসজিদ দুটি ওয়াচ টাওয়ারের স্থাপন করেছে সিএমপি। এছাড়াও বিশেষায়িত ইউনিট সোয়াত, কুইক রেসপন্স টিম, বোম্ব ডিসপোজাল ইউনিট আশেপাশে স্ট্যান্ডবাই থাকবে বলেও জানিয়েছেন তিনি।

এ সময় সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, উপ-কমিশনার (বিশেষ শাখা) আবদুল ওয়ারিশ, উপ-কমিশনার (ডিবি-উত্তর) মিজানুর রহমান, উপ-কমিশনার (কাউন্টার টেরোরিজম) মোহাম্মদ শহীদুল্লাহসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।