অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঈদে বিমান যাত্রাঃ ২৭শ টাকার টিকেট ৮০০০ টাকা!

4
.

বাস ও ট্রেনের টিকিটের মতো ঈদ যাত্রায় স্বস্তি নেই আকাশপথেও। ইতোমধ্যে বিক্রি হয়ে গেছে কাঙ্ক্ষিত তারিখের ৮০ থেকে ৯০ শতাংশ বিমান টিকিট। এই সুযোগে সব বিমান সংস্থা ভাড়া বাড়িয়েছে দুই থেকে তিন গুণ।

নভোএয়ার ও ইউএস বাংলা এয়ারলাইন্স ঈদে ঘরমুখো যাত্রীদের জন্য বেশ কিছু রুটে অতিরিক্ত ফ্লাইট দিলেও ভাড়া নাগালের বাইরে। ট্রাভেল এজেন্টরা বলছেন, নিয়ন্ত্রক সংস্থা- সিভিল এভিয়েশনের তদারকি না থাকায় খেয়াল খুশিমতো ভাড়া বাড়াচ্ছে এয়ারলাইন্সগুলো।

সড়কপথে যানজট, দুর্ঘটনা, রেলপথে বিলম্ব ও নৌপথে ঝুঁকিসহ পোহাতে হয় নানা বিড়ম্বনা। তাই স্বাচ্ছন্দ্যে ভ্রমণের জন্য ঈদে বাড়ি যেতে সামর্থ্যবানদের পছন্দ আকাশপথ। তবে চাহিদার তুলনায় বিমান সংস্থাগুলোর ফ্লাইট কম থাকায় অধিকাংশ আসনের টিকিট বিক্রি হয়ে গেছে। অবিক্রিত যা আছে তার জন্য গুণতে হচ্ছে দ্বিগুণ মূল্য।

.

যাত্রীরা বলেন, ‘যে টিকিট ২৭০০ টাকা সেই টিকিট ৮০০০ টাকায় কেনা লাগছে। প্রতিজনের জন্যে তো ২ থেকে ৩ হাজার টাকা বেশি দিয়ে যাওয়া সম্ভব না।’

ট্রাভেল এজেন্টরা বলছেন, অতিরিক্ত মুনাফা না করে ঈদে ঘরমুখো যাত্রীদের জন্য ছাড় দেয়া উচিত বিমান সংস্থাগুলোর।

আটাব মহাসচিব আব্দুস সালাম আরেফ বলেন, ‘ভাড়াটা কত নেয়া হচ্ছে বা কত বাড়তে পারে তা নিয়ে প্রতি মুহূর্তে তদারকি করা প্রয়োজন।’- সুত্রঃ সময় অনলাইন।

৪ মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    ঈদের মৌসুম বলে কথা৷

  2. Mohammad Salahuddin Sanny বলেছেন

    Je Jebhave Parse Bebosha Kore Jasse.

  3. Mustafa Nayeem বলেছেন

    এরা বড়দের বিষয়। সমস্যা নাই।

  4. Ziaur Rahman বলেছেন

    এটা কিছু না, গাড়ীর টিকিট বেশী হলে সমস্যা