অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সংস্কারহীন সড়ক ও দুর্বল ট্রাফিক ব্যবস্থাপনার কারনে নগরজুড়ে অসহনীয় যানজট

2
.

ত্রুটিপূর্ণ ট্রাফিক সিস্টেম ও প্রশাসনের নির্লিপ্ততার কারণে যানজটে বেহাল দশা চট্টগ্রামবাসীর। রমজান মাসে তা চরম আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিঃ সহ সভাপতি ও চট্টগ্রাম ৮ আসনে বিএনপি মনোনীত প্রার্থী আলহাজ্ব আবু সুফিয়ান।

তিনি আজ ২৫ মে শনিবার বিকালে নগরীর বহদ্দার হাটস্থ যমুনা স্কয়ার কমিউনিটি সেন্টারে ৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ড় বিএনপির শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকীর আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অথিতি বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।

এতে আবু সুফিয়ান বলেন- চট্টগ্রামে সংস্কারহীন সড়ক ও দুর্বল ট্রাফিক ব্যবস্থাপনার কারনে যানজটের এই অসহনীয় চিত্র। বন্দরনগরী চট্টগ্রাম এখন যানজটের শহরে পরিণত হয়েছে। যানজটের ভয়াবহ চিত্র দেখে বুঝা যাচ্ছে ঈদের আগে পরিস্থিতি আরো ভয়ঙ্কর রুপ নেবে। কিন্তু নগরবাসীর দুর্ভোগ লাগবে সরকারের কোনো পদক্ষেপ দেখা যাচ্ছে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে ফেলেছেন। ক্ষমতায় চিরস্থায়ীভাবে থাকার জন্যই ৩০ ডিসেম্বর মধ্যরাতের নির্বাচন করে রাষ্ট্রক্ষমতা দখলে রেখেছেন। শেখ হাসিনার একটাই লক্ষ্য কিভাবে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কষ্ট দিয়ে তিলে তিলে নিঃশেষ করে দেওয়া। কিন্তু শেখ হাসিনার সরকারের অপশাসন জনগণ সকল শক্তি দিয়ে রুখে দিবে। গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে এখন সংগ্রামী জনতা রাজপথে নেমে আসার প্রস্তুতি সম্পন্ন করেছে।

পূর্ব ষোলশহর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সাবেক কাউন্সিলর হাসান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি মাহবুবুল আলম, নাজিম উদ্দিন আহমেদ, যুুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, সহ-সাধারণ সম্পাদক এস.এম জাহাঙ্গীর আলম, মৎস্য বিষয়ক সম্পাদক মো: বখতিয়ার। চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-সভাপতি ম হামিদের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক মো: ইদ্রিস আলী, সহ-আপ্যায়ন সম্পাদক আব্দুল আজিজ, জামায়াত নেতা মীর মো: শরীফ, নগর এনপিপি সভাপতি আনোয়ার সাদেক সাদি, নগর ন্যাপ সভাপতি ওসমান গণি শিকদার প্রমুখ।

২ মন্তব্য
  1. JIbon raihan বলেছেন

    জনাব আবু সুফিয়ান সাহেব।নির্দ্বিধায় বলা যায় আমাদের দেশের বর্তমান সড়ক মহাসড়ক আপনাদের শাসনামলের চেয়েও ভাল।নগরজুড়ে বর্তমানে যে যানজট তার জন্য আমরা সাধারণ জনগণ ও দায়ী।শুধু সরকারের উপর দায় চাপালে হয় না।যততত্র পারকিং ছাড়া ও সাধারণ যাত্রীরা রাস্তায় হাটাচলা এবং রাস্তা পারাপার হওয়ার জন্য ও এই যানজটের সৃষ্টি হয়।

  2. Sanjimul Islam বলেছেন

    জনাব সুফিয়ান খালেদা জিয়ার মুক্তি দাবি করতে গিয়ে সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছেন।রমজানে একটু ভোগান্তি হবে সেটা স্বাভাবিক।কিন্তু তার দায় সরকারের বিরুদ্ধে দেওয়া উচিত না।সরকারের বিরুদ্ধে আপনাদের অভিযোগের শেষ নাই।খালেদার মুক্তি না পাওয়ার জন্য ও সরকারের উপর দায় চাপিয়েছেন আপনারা।অতচ খালেদা জিয়া যখন ক্ষমতায় থেকে ক্ষমতার অপব্যবহার করে দুর্নীতি, ব্যাংক লুট, এতিমদের জন্য আশা অনুদানের বিশাল অর্থ লুট করেছেন।তখন আপনারা নিশ্চুপ ছিলেন