অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“বেগম জিয়ার অসুস্থ্যতা নিয়ে প্রধানমন্ত্রীর কটুক্তিমূলক বক্তব্য সভ্য সমাজে বিরল”

2
,

দেশের একজন বর্ষীয়ান ও জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে দেশের প্রধানমন্ত্রী যে ধরণের বিদ্রুপ ও রসিকতা করে আসছেন তা নজীরবিহীন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। তিনি ১৯ মে রবিবার বিকালে নগরীর বাদশা কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম-৮ নির্বাচনী এলাকা বিএনপির উদ্যোগে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, প্রধানমন্ত্রীর এধরনের কটুক্তিমূলক বক্তব্যের দৃষ্টান্ত সভ্য সমাজ ও দেশে একেবারেই বিরল। কারাগারের দূষণযুক্ত পরিবেশে তাঁর স্বাস্থ্য, সুস্থতা ও জীবন অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। বেগম জিয়া এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তিনি বলেন, বেগম জিয়া খুবই অসুস্থ অথচ এই অমানবিক নির্দয় সরকার তাকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করার মাধ্যমে কারাগারে হত্যার চেষ্টা করছে।

সরকারের সকল ষড়যন্ত্র প্রতিহত করতে ঐক্যবন্ধ আন্দোলনের বিকল্প নেই। তাই জাতিয়তাবাদী ও দেশপ্রেমিক সর্বস্তরে জনতাকে আন্দোলনের প্রস্তুতি গ্রহন করতে হবে।

তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাধির সীমাহীন উর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ট। শ্রমিকের প্রকৃত আয় কমে গেছে। কৃষক তার উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পায়না। ঘুষ, দুর্নীতি চাঁদাবাজির শিকার দেশের বিপুল সংখ্যাগরিষ্ট মানুষ। প্রতিবাদ করলেই প্রতিদিন গুম খুন, মিথ্যা মামলা, হামলা ও নির্যাতনের শিকার হচ্ছে দেশের সাধারণ জনগণ।

প্রধান বক্তার বক্তব্যে আবুল হাশেম বক্কর বলেন, দেশে একটা দানব সরকার জাতির কাঁদে ভর করেছে। এই দানব সরকার গণতন্ত্র, আইনের শাসন, ভোটাধিকার কেড়ে নিয়ে প্রতিবাদী কণ্ঠকে স্তব্দ করে দিয়ে চারপাশে সবকিছু লুটপাট করে চলছে। সরকারের মুনাফা লোভী সিন্ডিকেটের কারণে কৃষক তার উৎপাদিত ধানের প্রকৃত মূল্য না পেয়ে পাকা ধানে আগুন লাগিয়ে দিয়েছে। বাংলাদেশের ইতিহাসে নিজ জমিতে আগুন লাগানোর ঘটনা এইটি প্রথম। বর্তমান সরকারের হাতে শেয়ার বাজার, ব্যাংকিং ব্যবস্থার মত কৃষিখাত ও ধ্বংস হয়ে গিয়েছে। তিনি বলেন, এখন সবকিছুই লুটেরার হাতে জিম্মি, উন্নয়নের নামে চলছে তামাশা। লুটপাট করার জন্য ঘন ঘন উন্নয়ন প্রকল্পের টাকা বৃদ্ধি করা হচ্ছে, দেশের সম্পদ বিদেশে প্রচার করছে। সরকারে দুর্নীতি লুটপাটের প্রতিবাদি কন্ঠ বেগম জিয়া সরকারের নির্দেশে সাজা দিয়ে কারান্তরিন করে রেখেছে। সরকারের সমস্ত জুলুম নির্যাতন থেকে পরিত্রান পেতে হলে জালেমের কারগার থেকে বেগম জিয়াকে মুক্ত করতে হবে।

৮ নির্বাচনী এলাকার বিএনপি প্রার্থী ও নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে তিনি বলেন, আইনের শাসনের বিলুপ্তির মাধ্যমে মধ্যরাতের ভোটের সরকার দেশে নব্য বাকশালী শাসন কায়েম করেছে। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দী করে রেখেছে। এদেশের সংগ্রামী জনগণ বর্তমান শাসকগোষ্ঠীর সকল অপকর্মের ন্যায্য হিস্যা আদায় করতে প্রস্তুত। ইফতার মাহফিল সফল করার জন্য তিনি দলের নেতাকর্মী, সাংবাদিক, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ চট্টগ্রাম-৮ নির্বাচনী এলাকার সর্বস্তরের জনসাধারণকে ধন্যবাদ জানান।

মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক মোঃ ইদ্রিস আলী’র পরিচালনায় ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি শফিকুর রহমান স্বপন, মাহবুবুল আলম, নাজিম উদ্দিন, অধ্যাপক নুরুল আলম রাজু, এস.এম. আবুল ফয়েজ, জাহেদুল করিম কচি, যুগ্ম সম্পাদক ইসকান্দর মির্জা, মোস্তাক আহমদ, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, ইয়াছিন চৌধুরী লিটন, মঞ্জুর আলম মঞ্জু, আনোয়ার হোসেন লিপু, শাহেদ বক্স, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক শামসুল আলম, জিএম আইয়ুব খান, নগর বিএনপির সম্পাদক ডা. এস.এম. সরওয়ার আলম, মোঃ বখতেয়ার, বায়েজিদ থানা বিএনপির সভাপতি আব্দুল্লাহ আল হারুন, সাধারণ সম্পাদক আব্দুল কাদের জসিম, বোয়ালখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হামিদুল হক মান্নান চেয়ারম্যান, বোয়ালখালী পৌরসভা বিএনপির সভাপতি ও মেয়র হাজী আবুল কালাম আবু, বিএনপি নেতা সৈয়দ জাকারিয়া সেলিম, আব্দুল আজিজ, আবু মুছা, হাজী ইসহাক চৌধুরী, হাজী নুরুল হক, ইসহাক কোম্পানী, আব্দুর রহিম, আকতার হোসেন মঞ্জু, শাহেদা বেগম, রেজিয়া বেগম মুন্নি, নুরুন্নবী চৌধুরী, শহীদুল্লাহ চৌধুরী, হাজী মোঃ ইলিয়াছ, জানে আলম জিকু, মোঃ বেলাল, এড. এফ এ সেলিম, এস.এম. আবুল কালাম আবু, সিরাজুল ইসলাম মুন্সি, কামরুল ইসলাম, অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ম হামিদ, শহীদুল আলম শহীদ, মোশাররফ হোসেন, এরশাদ হোসেন, সেলিম উদ্দিন রাসেল, জিয়াউর রহমান জিয়া, জসিম উদ্দিন চৌধুরী, আসাদুর রহমান টিপু প্রমুখ।

২ মন্তব্য
  1. Mahabub Baklai বলেছেন

    এরজবাব একদিন দিতেহবে

  2. Imdad Hussain Khan বলেছেন

    তাইলেত উনার বক্তব্য ঠিক ই আছে, কোন্ এন্গেল থেকে এটাকে আপনার কাছে সভ্য সমাজ মনেহয়।