অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অবশেষে পুলিশের চাকুরী থেকে বাবুল আক্তারকে অব্যাহতি

4
Babul-Akter-bg20160405211854
পদোন্নতি পাওয়ার পর বাবুল আকতারকে এসপি র‌্যাঙ্ক পরিয়ে দিচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অবশেষে পুলিশের চাকুরী থেকে অব্যাহতি দেওয়া  হয়েছে আলোচিত পুলিশ সুপার বাবুল আক্তারকে। তার আবেদনের প্রেক্ষিতে এ অব্যাহতি প্রদান করা হয়েছে বলে জানান স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) পুলিশের এই উর্ধ্বতন কর্মকর্তাকে চাকরি থেকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২৪তম বিসিএস (পুলিশ) ক্যাডারে যোগদানকৃত মো. বাবুল আক্তারকে তার আবেদনের প্রেক্ষিতে চাকরি (পুলিশ ক্যাডার) হতে অব্যাহতি প্রদান করা হলো। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এসপি পদে পদোন্নতি নিয়ে পুলিশ সদর দফতরে সংযুক্তির আগে বাবুল আক্তার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার ছিলেন। পেশাগত দায়িত্ব পালনে দক্ষতার পরিচয় দিয়ে তিনি আলোচনায় আসেন। দক্ষতাপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে তাকে পুলিশ সুপার পদে পদোন্নতি দিয়ে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়।

এসপি বাবুল আক্তারকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে স্বরাস্ট্রমন্ত্রণালয়।

উল্লেখ্য, চলতি বছর ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু শিশু সন্তানের সামনে দুর্বৃত্তদের হাতে খুন হন। মিতু হত্যার ১৫ দিনের মাথায় গত ২৪ জুন মধ্যরাতে শ্বশুরবাড়ি থেকে জিজ্ঞাসাবাদের জন্য বাবুল আক্তারকে মিন্টুরোডের গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। পরদনি ২৫ জুন প্রায় ১৬ ঘণ্টা পর আবার তাকে বনশ্রীতে শ্বশুরের বাসায় পৌঁছে দেওয়া হয়। এরপর থেকে এসপি বাবুল আক্তারের চাকুরিতে ফেরা না ফেরা নিয়ে গুঞ্জন শুরু হয়। গত ১৫ আগস্ট এসপি বাবুল আক্তারের নিজ হাতে লেখা পদত্যাগপত্র স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়।

এই বিষয়ে গত ৩১ আগস্ট দুপুরে এক সংবাদ সম্মলেনে বাংলাদশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছিলেন, ‘বাবুল আক্তারের পদত্যাগপত্র এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রয়েছে। মন্ত্রণালয়ে সেটা কী অবস্থায় আছে তা খোঁজ খবর নিয়ে জানানো হবে।’ তিনি আরও বলেছিলেন, ‘হয়তো তিনি (বাবুল আক্তার) মানসিকভাবে এখনও প্রস্তুত নন। তাই তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।’

৪ মন্তব্য
  1. Sheikh Khurshan বলেছেন

    এটাই কি তার পাওয়া ! খুবই দুঃখজনক ।

  2. Shohag Ahmed বলেছেন
  3. Sakhawat Hossain বলেছেন

    It is not acceptable. Please tell us the reason behind it.

  4. Muhammad Eman Uddin বলেছেন

    যে হাতে দিতে পারি, সে হাতে নিতেও পারি।