অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জ্যান্ত অক্টোপাস খেতে গিয়ে তরুণীর করুণ পরিণতি

0
.

জ্যান্ত অক্টোপাস খাওয়া ছিল তাঁর বহু দিনের স্বপ্ন! রেস্তোরাঁয় গিয়ে জ্যান্ত অক্টোপাস অর্ডারও করে বসেন তাই। স্বপ্ন পূরণের মুহূর্ত সবার সঙ্গে শেয়ার করে নিতে ‘লাইভ স্ট্রিমিং’ শুরু করেন চিনা তরুণী। খাবার পরিবেশনের পর সোশ্যাল মিডিয়ায় ভিডিওর মাধ্যমে লাইভ হন তরুণী। কিন্তু এভাবে যে স্বপ্ন ভঙ্গ হবে তা ঘুণাক্ষরেও আন্দাজ করতে পারেন নি তিনি।

জ্যান্ত অক্টোপাস হাতে তুলে খেতে গিয়েই পরলেন চরম গ্যাঁড়াকলে। কি ঘটেছিল! নিজের সবকটি শুঁরের মতো পা দিয়ে আষ্টেপৃষ্ঠে তরুণীর মুখ জড়িয়ে ধরে ফেলে অক্টোপাসটি। তরুণীর মুখের প্রায় অর্দ্ধেক অংশ তখন অক্টোপাসের কবলে। যন্ত্রণায়, ভয়ে চিত্কার জুড়ে দেন তরুণী! দুহাত দিয়ে প্রাণপনে অক্টোপাসের কবল থেকে নিজেকে ছাড়ানোর মরিয়া চেষ্টা চালিয়ে যেতে থাকলেও কিছুতেই পরিত্রাণ মিলছে না।

এদিকে গোটা ঘটনা তখন ‘লাইভ’ ভিডিয়োর মাধ্যমে অনেকেই দেখে ফেলেছেন। পরিস্থিতি তখন এমন, কোনও রকমে নিজের চোখটুকু বাঁচাতে চাইছেন ওই চিনা ব্লগার। পরিস্থিতি ক্রমশ মারাত্মক হয়। মিনিট খানেকের রুদ্ধশ্বাস টানাটানির পর শেষমেশ অক্টোপাসের কবল থেকে নিজেকে মুক্ত করতে সক্ষম হন ওই চিনা ব্লগার। তবে ততক্ষণে তাঁর গালের একটা অংশে ক্ষতের সৃষ্টি হয়েছে আর সেখান থেকে রক্ত ঝরতে শুরু করেছে।

জানা গিয়েছে, চিনের ফটো শেয়ারের অ্যাপ্লিকেশন কুয়াশিউ-এ (Kuaishou) লাইভ স্ট্রিমিং করছিলেন ওই তরুণী। এই ঘটনার ভিডিওটি এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে।

ডেইলি মেল-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এই ঘটনার পর তিনি আর কখনওই অক্টোপাস খাবেন না বলে জানিয়েছেন। এই অক্টোপাসটিকেও যে তিনি খাননি, তা সহজেই অনুমান করা যায়! অক্টোপাস সাধারণত আত্মরক্ষার জন্য বা শিকার ধরার ধরার জন্য এইভাবে পা ব্যবহার করে। এই ভিডিও দেখে অনেকেরই অনুমান, খাদকের হাত থেকে বাঁচতে শেষমেশ পাল্টা আক্রমণের পথ বেছে নিয়েছিল অক্টোপাসটি।