অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাজধানীসহ সারাদেশে বন্দুকযুদ্ধে নিহত-৩

0
.

রাজধানী ঢাকা, পার্শ্ববর্তী মুন্সিগঞ্জ ও রংপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন র‌্যাবের তিন সদস্য।

সোমবার দিবাগত গভীর রাতে ঢাকার খিলক্ষেতের ডুমনী এলাকায় এবং মুন্সিগঞ্জ সদরে দু’টি ঘটনা ঘটে।

ঢাকার ঘটনার বিষয়ে র‌্যাব-১ এর এসপি মো. কামরুজ্জামান গণমাধ্যমকে বলেন, আনুমানিক রাত ১টার দিকে ওই এলাকায় কিছু মাদক ব্যবসায়ী অবস্থান করছে জেনে আমাদের নিয়মিত টহল ঘটনাস্থলে যায়। তখন তাদের ওপর হামলা চালায় মাদক ব্যবসায়ীরা। এতে দু’পক্ষের মধ্যে গুলিবিনিময় চলে, তবে কার গুলিতে মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছে সেটা এখনো জানা যায়নি। গুলিবিদ্ধ অবস্থায় মাদক ব্যবসায়ীকে কুর্মিটোলা হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, আনুমানিক দুই হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহত ব্যক্তির পরিচয় এখনো জানা যায়নি। তবে তার বয়স আনুমানিক ৩৭ বছর। এই ঘটনায় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন।

অপরদিকে র‌্যাবের পক্ষ থেকে এক বার্তায় জানানো হয়, মুন্সিগঞ্জে নিহত মাদক ব্যবসায়ী নাম সুজন। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক কারবারী ছিলেন। ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল ও বিপুল পরিমাণ ইয়াবা জব্দ করা হয়। এই ঘটনায় এক র‌্যাব সদস্য আহত হন।

এদিকে, রংপুরেও কথিত বন্দুকযুদ্ধে ১ জন নিহত হয়েছে। তাৎক্ষণিকভাবে নিহতের বিস্তারিত পরিচয় জানা যায়নি।