অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কেএসআরএম এর সৌজন্যে বন্দর থানা এলো সিসি ক্যামরার আওতায়

0
.

সিসি ক্যামেরার আওতায় এসেছে চট্টগ্রাম মহানগরীর বন্দর থানা। দেশের অন্যতম বৃহৎ ইস্পাত শিল্প প্রতিষ্ঠান কেএসআরএম ব্যবসার পাশাপাশি সামাজিক উন্নয়নে অবদান রাখার অংশ হিসেবে এই সিসি ক্যামরা স্থাপনে সম্পূর্ণ আর্থিক সহায়তা করছে।

৩০ এপ্রিল মঙ্গলবার বিকেলে নগরীর বন্দর এলাকায় শহীদ মুন্সি ফজলুর রহমান অডিটোরিয়ামে বন্দর থানার অধীনে ওয়ার্ডগুলোতে স্থাপিত সিসি ক্যামরা কার্যক্রমের শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রেপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমান।

এ সময় তিনি বলেন “অনেক সময় সুনিদির্ষ্ট চিহ্নিতকরণের অভাবে অনেক অপরাধীকে আইনের আওতায় আনা কঠিন হয়ে পড়ে। সিসি ক্যামরা স্থাপনে অপরাধীকে যেমন চিহ্নিত করা যাবে তেমনি এলাকায় অপরাধ প্রবণতাও রোধ হবে।” এজন্য তিনি কেএসআরএম কে ধন্যবাদ দেন। এ সময় উপস্থিত ছিলেন সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, মহানগর কমিউনিটি পুলিশ সদস্য অহিদ সিরাজ চৌধুরী স্বপন, কেএসআরএম মানবসম্পদ বিভাগের জিএম সৈয়দ নজরুল আলম,কেএসআরএম মার্কেটিং ডিজিএম রফিকুল আলম, কেএসআরএম সিনিয়র অফিসার-ব্রান্ড মিজান-উল-হক।

এ প্রসঙ্গে কেএসআরএম এর উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) শাহরিয়ার জাহান বলেন “নগরে ক্যামরা স্থাপন করে সমাজের সেবা করা একটি দুর্লভ সুযোগ। কারণ বাংলাদেশের অর্থনীতি এখন বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে এবং অতিসত্ত্বর রাষ্ট্র নিজ খরচে পুরো দেশকে আন্তর্জাতিক মানের নজরদারির আওতায় নিয়ে আসবে। তখন এই সুযোগ আর থাকবে না। তাই আমি মনে করি এটি একটি সুবর্ণ সুযোগ এলাকাবাসী আর পুলিশের পাশে থাকার”।

উল্লেখ্য রাজনৈতিক সহিংসতা, মাদক, ইয়াবা, জঙ্গিবাদ ও এলাকায় অনৈতিক এবং অপরাধ কর্মকান্ড রোধে নগরীতে সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে।