অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আসাদগঞ্জে সন্ত্রাসীদের সাথে পুলিশের সংঘর্ষ ৭ পুলিশ আহত

0
.

চট্টগ্রামের কোতোয়ালী থানার আছদগঞ্জে পুলিশ সন্ত্রাসীর সংঘর্ষে ৭ পুলিশ আহত এবং গুলিবিদ্ধ অবস্থায় শীর্ষ সন্ত্রাসী ওয়াসিমকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ বিকালে নগরীর আসাদগঞ্জের শুটকি পল্লীর কলাবাগিচা এলাকায় এ ঘটনা ঘটেছে। আহত সন্ত্রাসী ও পুলিশ সদস্যদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোতোয়ালী থানার ওসি মো. মহসীন নিশ্চিত করেছেন।

.

আহত পুলিশ সদস্য ৬জনের নাম পাওয়া গেছে। তারা হল এএসআই সুকুমার (৩৫), এএসআই মাহবুব আলম (৩২), এএসআই আবুল হায়াত আরেফীন (৩৫), পুলিশ সদস্য জাকির (৪০), শাহজাহান (৩৫), সালাউদ্দিন (৪০), রণজিৎ।

ওসি মোহাম্মদ মহসিন বলেন, ১৪ মামলার ওয়ারেন্টভুক্ত আসামী শীর্ষ সন্ত্রাসী ওয়াসিম পারভেজ এবং আশিককে গ্রেফতার করতে গেলে সন্ত্রাসীরা পুলিশের উপর হামলা চালিয়ে আসামী ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।  এসময় তারা ইটপাটকেল নিক্ষেপ, লাটিসোটা নিয়ে হামলা চালালে পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালায়।  এতে সন্ত্রাসী ওয়াসিমের পায়ে গুলি লাগে। আমাদের ৭ পুলিশ আহত হয়েছে।

.

পুলিশ ঘটনাস্থল থেকে ওয়াসিমকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এই ঘটনায় পুলিশের ৭জন সদস্য আহত হয়েছে। আহত সদস্যদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি এলজি, দুইটা কার্তুজসহ একটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূঁইয়া জানান, বিকালে আসামী ধরতে গিয়ে কোতোয়ালীতে পুলিশের উপর সন্ত্রাসীরা হামলা চালায়। এতে সাতজন পুলিশ আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।  সন্ত্রাসী ওয়াসিমকে চমেক হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তার পায়ে গুলি লেগেছে।

এদিকে রাতে কোতোয়ালী থানা থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  আছাদগঞ্জ শুটকিপট্টি কলাবাগিচা এলাকায় কোতোয়ালী থানার ১৩টি ছিনতাই মামলার আসামী ওয়াশিম প্রঃ ওয়াসিম (৩৫), পিতা-আব্দুস সবুর প্রঃ ছবুর তার সহযোগী সাজ্জাদ প্রঃ রাজু (২২), পারভেজ (২৬), রিয়াজ (২৮) এবং ফারুক (২৭)কে গ্রেফতারের লক্ষ্যে অভিযান পরিচালনাকালে আসামীরা পুলিশের উপস্থিতি বুঝতে পেরে অতর্কিত হামলা ও গুলি বর্ষণ শুরু করে।  সন্ত্রাসীদের অবস্থান করার জায়গাটি সিএন্ডবির খাল ভরাট করে নির্মিত বস্তি এলাকা।

উক্ত বস্তি এলাকায় সন্ত্রাসী ও সহযোগিরা বসবাস করে।  সন্ত্রাসী ওয়াসিম ও পারভেজ পাথরঘাটা, আছাদগঞ্জ, শুটকিপট্টি, চামড়ার গুদামে ছিনতাই, চাঁদাবাজি, মাদক ব্যবসার জন্য একটি গ্রুপ তৈরী করেছিল। বস্তিতে থেকে তারা এই সব অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করতো পুলিশ তাদেরকে চারদিক থেকে ঘিরে ফেলিলে প্রথমে পুলিশকে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশ তারপরও বস্তির দিকে এগিয়ে যেতে থাকলে আসামীরা পুলিশ লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। পুলিশ তাৎক্ষণিক আসামী গ্রেফতারের লক্ষে ও ব্যক্তিগত আত্মরক্ষার স্বার্থে পাল্টা গুলি বর্ষণ শুরু করে। আসামীদের সহিত ১০/১৫ মিনিট গুলা-গুলির পর বস্তি এলাকা হতে আসামী ওয়াশিমকে গুলিবৃদ্ধ ও তার সহযোগি সাজ্জাদ প্রকাশ রাজুকে পালিয়ে যাওয়ার সময় আটক করা হয়।  অপর সন্ত্রাসীরা বস্তির পাশে থাকা খাল পার হয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

ঘটনাস্থল হতে সন্ত্রাসীদের ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ১টি দেশীয় তৈরী এলজি,দুই রাউন্ড কার্তুজ এবং একটি কুড়াল।

*আসাদগঞ্জে আসামীর হামলায় দুই পুলিশসহ আহত ৩