অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিচারপতির স্ত্রীর কাছে ঘুষ দাবি করায় এএসআই সালাম গ্রেফতার

4

jamin-online-dhaka-guideউচ্চ আদালতের এক বিচারপতির স্ত্রীর কাছে তাঁদের দুই সন্তানের পাসপোর্ট ভেরিফিকেশনের জন্য ঘুষ দাবি করায় পুলিশের বিশেষ শাখার এএসআই সালামকে গ্রেফতার গ্রেফতার করেছে পুলিশ। এর আগে তাকে গ্রেফতার এবং বরখাস্তের নির্দেশ দেয় হাইকোর্ট।

বুধবার বিচারপতি কাজী রেজা-উল হকের একক হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এ আদেশ দেন। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে ও দায়িত্ব থেকে সরিয়ে দিতে বলেছেন আদালত।

হাইকোর্ট বিভাগের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের দুই সন্তানের পাসপোর্ট ভেরিফিকেশনের জন্য সহকারী উপপরিদর্শক (এএসআই) সালাম বিচারপতির স্ত্রীর কাছে দুই হাজার টাকা ঘুষ দাবি করেন। এরপর বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয় এবং আজ সকালে ওই পুলিশ সদস্যকে আদালতে হাজির হতে বলা হয়। পুলিশ কর্মকর্তা সালাম হাজির হলে আদালত এ আদেশ দেন।

এক পর্যায়ে আদালত হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মো. কামাল হোসেন শিকদারকে ডেকে তার কাছে সালামকে তুলে দেন।

কামাল হোসেন শিকদার জানান, এএসআই সালাম আমাদের হেফাজতে রয়েছেন। কিছুক্ষণ পর তাকে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

৪ মন্তব্য
  1. Iqbal Hossain বলেছেন

    আহা এই রকম আইনের প্রয়োগ যদি আম জনতার বেলায় হইতো।

  2. Latefa Runa বলেছেন

    এইটা বিচারপতির স্ত্রী বলে এমন বিচার হলো , সাধারণ মানুষ এমন অভিযোগ করলে উল্টো গলা ধাক্কা দিবে

  3. Bahar Uddin বলেছেন

    বিচারপতির বউ তা পুলিশ বেচারার হয়তো জানা ছিল না।

  4. নীল আকাশে বাংলার নীশান বলেছেন

    আজ,৩১ আগস্ট ২০১৬’ ইং, হাইকুট এর আদেশ ভ্লে বাংলাদেশ স রকারি চাকুরিজিভি উচ্চ কমতাসালি হ উল আর নিম্ন চকিদার হ উক কুন নাগ্রিকের কাচে জেদেক্তি গুশচাইবে পমান সাতেনিয়া আদালত এ ওবিজুগ ক্রামাত্র জেলে জাইতেহবে