অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চলন্ত বাসে চবি ছাত্রী শ্লীলতাহানির চেষ্টাঃ চালক বিপ্লব দেবনাথ ৩ দিনের রিমান্ডে

0
.

চলন্তবাসে চবির ছাত্রীকে যৌন হেনস্তার দায়ে গ্রেফতারকৃত বাস চালক বিপ্লব দেবনাথকে তিন দিনের রিমান্ড নিয়েছে কোতোয়ালী থানা পুলিশ।

আজ শনিবার (১৩ এপ্রিল) অভিযুক্ত সিটি বাস চালক বিপ্লব দেবনাথকে আদালতে হাজির করে এক সপ্তাহের রিমান্ডের আবেদন করে তদন্ত কর্মকর্তা।
শুনানীকালে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেন। তিনি পাঠক ডট নিউজকে বলেন, বাসটির হেলপারকে আটক করতে আমাদের চেষ্টা অব্যাহত আছে। ঘটনার বিষয়ে বিস্তারিত জানা এবং হেলপার সম্পর্কে তথ্য পেতে চালক বিপ্লব দেবনাথকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চেয়েছি। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

উল্লেখ্য- গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) বেলা ৩টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকা থেকে নগরীর নিউমার্কেটের উদ্দেশ্যে ছেড়ে আসা ৩নং রুটের বাসে উঠেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি প্রথম বর্ষের ছাত্রী বর্ষা। বাসটি নগরীর রিয়াজুদ্দিন বাজার এলাকায় পৌঁছালে ভুক্তভোগী ছাড়া সকল যাত্রী একে একে নেমে গেলে বর্ষা একা হয়ে যায়। হঠাৎ বাসটি তার রুট পাল্টে স্টেশন রোডের দিকে চলতে শুরু করে। তখন ভুক্তভোগী মেয়েটি নিরাপত্তার স্বার্থে বাস চালককে বাস থামাতে বললে বাসের হেল্পার তার দিকে ধেয়ে যায় এবং তার গলায় ওড়না পেঁচিয়ে তার শ্বাসরোধ করার চেষ্টা করে, সে সময় দম বন্ধ হয়ে আসলে মেয়েটি আত্মরক্ষার্থে তার হাতে থাকা মোবাইল দিয়ে হেল্পারটিকে আঘাত করে চলন্ত বাস থেকেই লাফ দেয় এবং এক রিক্সাওয়ালার সাহায্যে শরীরে আঘাতের চিহ্ন নিয়ে বাসায় ফিরে।

সুত্র জানায়, ঘটনার সময় সে বাসের চালক মেয়েটিকে “মেয়েটাকে ধর” বলে হেল্পারকে উৎসাহ যোগাচ্ছিল।

এদিকে বাসটি চিহ্নিত করে চালক হেলপারকে আটক করতে বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশ কমিশনার মাহবুবুর রহমানকে ফোন করে অনুরোধ করেছেন চবি ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এর কয়েকঘন্টার মাথায় কোতোয়ালী থানার ওসি মহসীনের নেতৃত্বে অভিযুক্ত চালকে নগরীর অক্সিজেন এলাকা থেকে আটক করতে সক্ষম হয় এবং বাসটি জব্দ করা হয়।

*চলন্তবাসে চবি ছাত্রীকে যৌন নিপীড়নঃ সেই বাস জব্দ, চালক আটক