অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কর্ণফুলিতে নৌকা ডুবিঃ নিখোঁজ পাওয়ার প্ল্যান্ট কর্মকর্তা হাবিবের মরদেহ উদ্ধার

0
.

চট্টগ্রামের কর্ণফুলী নদী সল্টগোলা ঘাটে ইঞ্জিন বোট ডুবির ঘটনায় নিখোঁজ পাওয়ার প্লান্টের কর্মকর্তা হাবিবুর রহমানের লাশ উদ্ধার করেছে নৌ বাহিনী।

আজ বুধবার দিবাগত রাত পৌনে ১১টার দিকে কর্ণফুলী নদীর নেভাল বার্থ-১ এলাকা থেকে নিখোঁজের ৩দিনের মাথায় হাবিবুর রহমানের লাশ পাওয়া যায়।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল হুদা হাবিবের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

.

তিনি জানান, গত ৭ এপ্রিল বিকালে ইঞ্জিন নৌকাটি ডুবে যাওয়ার পর ৩ যাত্রী নিখোঁজ হলে তাদের উদ্ধারে ঘটনার পর থেকে নৌবাহিনী, কোস্টগার্ড পুলিশ ও ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান পরিচালনা করে আসছে।
এর আগে গতকাল মঙ্গলবার ২ জনের লাশ উদ্ধার করা হয়েছিল। সর্বশেষ নিখোঁজ হাবিবের লাশও আজ উদ্ধার করেছে নৌ বাহিনী। তারা লাশটি আমাদের কাছে হস্তান্তর করেছে।

আইনী প্রক্রিয়া শেষে হাবিবের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

নিহত হাবিব সাদিয়া টেকনো বিল্ডার্স লিমিটেডের ম্যানেজার এবং জুলধা ১০০ মেগাওয়াট পাওয়ার প্লান্টে কর্মরত ছিল। তার বাড়ি শেরপুর জেলায়।

ইঞ্জিন বোট ডুবে নিখোঁজ দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। তারা হলেন-মো. আকবর (৩৫) ও মো. হানিফ (৩৬)।

উল্লেখ্য গত রবিবার (৭ এপ্রিল) বিকালে সল্টগোলা ঘাটে থেকে ডাঙ্গারচর যাওয়ার সময় যাত্রী বোঝাই ইঞ্জিন বোট ডুবে যায়। তাৎক্ষনিকভাবে স্থানীয়রা ১১জনকে উদ্ধার করতে পারলেও ৩ জন নদীর পানিতে তলিয়ে যায়।

পরে ৩ দিনের মাথায় মঙ্গলবার ভোরে জুলধা ইউনিয়নের ডাঙ্গারচর ১ নম্বর ওয়ার্ডের সিরাজ মেম্বারের বাড়ির নুরুল ইসলামের ছেলে আকবর এবং একই গ্রামের ৩ নম্বর ওয়ার্ডের শুক্কুর মেম্বারের বাড়ির আবদুল খালেকের ছেলে।