অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অস্ত্রধারীদের বাঁচাতে ছাত্রলীগের ধর্মঘটে অচল চবি

0
.

অস্ত্র মামলায় আটক ছয় কর্মীর মুক্তির দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একাংশের ডাকে চলছে সর্বাত্মক ছাত্র ধর্মঘট। আজ রোববার (৭ এপ্রিল) সকালে থেকে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ট্রেন চালককে অপহরণের একঘন্টা পর ছেড়ে দিয়েছে।

বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসেও অভ্যন্তরীণ পরিবহন চলছে না। সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।  এর আগে সকাল ৭টার দিকে শাটল ট্রেনের হোসপাইপ কেটে দিয়েছে ছাত্রলীগ।

পরে রেল লাইন অবরোধে এবং শাটল ট্রেনের চালককে অপহরণ করে নিয়ে যায়। এতে করে চট্টগ্রাম থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। অবরোধের কারণে দুর্ভোগে পড়েছে বিশ্ববিদ্যালয়গামী শিক্ষক ও হাজারো শিক্ষার্থী। একঘন্টা পর ট্রেনের চালককে ছেড়ে দেয়া হলেও ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ছয় ছাত্রলীগ কর্মীর মুক্তি, নেতাকর্মীদের মামলা প্রত্যাহারসহ কয়েকটি দাবিতে চবি ছাত্রলীগের একাংশ এ অবরোধ কর্মসূচি পালন করছে।

ষোলশহর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো জাকির হোসেন অবরোধের বিষয়টি নিশ্চিত করে বলেন, এখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। অবরোধের কারণে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বিজয় গ্রুপের নেতা জাহাঙ্গীর জীবন বলেন, ‘যে ছেলে গুলো মিথ্যা মামলা দিয়ে নেওয়া হয়েছে তাদেরকে ক্যাম্পাসে না আনা পর্যন্ত লাগাতার অবরোধ চলবে। সেই সাথে যাদের বিরুদ্ধে মিথ্যা মামলা রয়েছে তাদের মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে’।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন পাঠক ডট নিউজকে বলেন, গত কয়েকদিন ধরে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ ও হল থেকে অস্ত্র উদ্ধারের ফলে ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে মামলা হয়। এ ঘটনায় তারা অবরোধের ডাক দেয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি দেখবেন বলেছেন। এরপরও তারা অবরোধ করেছে। আমরা তাদের শান্ত রাখার চেষ্টা করছি। ক্যম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।