অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

টেকনাফে কথিত ‘বন্দুকযুদ্ধে’ তিনজন রোহিঙ্গা নিহত

0
.

কক্সবাজারের টেকনাফে মোচনী রোহিঙ্গা ক্যাম্পের হাবিবের ঘোনা পাহাড়ী এলাকায় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ তিনজন রোহিঙ্গা নিহত হয়েছেন।

শুক্রবার (৫ এপ্রিল) দিবাগত রাত দেড়টায় কথিত ‘বন্দুকযুদ্ধে’র এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- টেকনাফ মোছনি রোহিঙ্গা ক্যাম্পের এইচ ব্লকের ইউনুচের ছেলে জুবায়ের (২০), বি-ব্লকের আমির হোসেনের ছেলে রোহিঙ্গা সন্ত্রাসী নুর আলম (২০) এবং ইমাম হোসেনের ছেলে হামিদ উল্লাহ (২০)।

এসময় ঘটনাস্থল থেকে চারটি দেশীয় তৈরি অস্ত্র ও ৭ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেন, টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ।

তিনি বলেন, গোপন খবর সূত্র ধরে শুক্রবার গভীর রাতে মোছনী রোহিঙ্গা ক্যাম্পের এইচ ব্লকের হাবিবের ঘোনা পাহাড়ের নিচে অস্ত্র উদ্ধারে যায় টেকনাফ থানা পুলিশ।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়েই পাহাড়ের ভেতর থেকে রোহিঙ্গা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় তিন রোহিঙ্গা সন্ত্রাসী, চারটি এলজি, ৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

ওসি আরও জানান, গুলিবিদ্ধ তিনজনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের ঘোষণা করেন। তাদের বিরুদ্ধে থানায় হত্যা, অস্ত্রসহ পাঁচটি মামলা রয়েছে। এসময় ৩ জন টেকনাফ থানার পুলিশ সদস্য আহত হয়েছে। তারা হলেন, উপ পরিদর্শক (এসআই) স্বপন, কনস্টেবল মেহেদী ও মং।