অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কর্ণফুলিতে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত হওয়ার গুজবে কক্সবাজার মহাসড়ক অবরোধ (ভিডিও)

0
.

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার কলেজবাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় এক স্কুল ছাত্রী আহত হওয়ার পর ছাত্রীটি মারা যাওয়ার গুজবে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক প্রায় আড়াইঘন্টা অবরোধ করে রাখে শিক্ষাথীরা। এসকময় কয়েকটি গাড়ি ভাঙচুর করে রাস্তায় উল্টে দেয় তারা।

আজ শনিবার সকাল ৯টা ৪৫ মিনিটের দিকে এ.জে. চৌধুরী উচ্চ বিদ্যালয় গেটে রাস্তা পারাপারের সময় এ দুর্ঘটনা ঘটে।

অবরোধের কারণে সকাল পৌনে ১০টা থেকে দুপুর সাড়ে ১২ পর্যন্ত এ সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। এতে রাস্তার দুই পার্শ্বে শত শত যানবাহন আটক পড়ে দুর্ভোগে পড়েছে হাজারো মানুষ।  এদিকে বেলা সাড়ে ১২টার দিকে স্থানীয় প্রশাসনের আশ্বাসে ছাত্র ছাত্রীরা অবরোধ তুলে নিয়েছে বলে ঘটনাস্থল থেকে ফোনে পাঠক ডট নিউজকে জানান কর্ণফুলি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ।

.

স্থানীয়রা জানায়, সকালে স্কুলে আসার সময় রাস্তা পার হতে গিয়ে স্কুলের সামনে একটি দ্রুতগামী লেগুনা নাজমা আক্তার মুন্নি নামে এক ছাত্রী গুরুতর আহত হয়।  আহত ছাত্রী নাজমা আক্তার মুন্নি পটিয়া এ জে চৌধুরী বহুমূখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী বলে জানাগেছে। তাকে নগরীর ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সে মুন্নি কর্ণফুলী উপজেলার দক্ষিণ শিকলবাহা দরবার পাড়ার মোহাম্মদ ইব্রাহিমের মেয়ে।

ভিডিও-

এদিকে ওই ছাত্রী মারা যাওয়ার গুজব ছড়িয়ে পড়লে স্কুলে ছাত্রছাত্রীরা রাস্তায় নেমে আসে। তারা সকাল ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের কলেজ রোড এলাকায় অবরোধ তৈরী করে যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে বিক্ষোভ করতে থাকে।

এতে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের উভয় দিকে শত শত যানবাহন আটকা পড়ে। এসব যানবাহনের হাজার হাজার মানুষ দুর্ভোগে পড়ে। 

পরে পুলিশ গিয়ে ছাত্রছাত্রীদের বুঝিয়ে বেলা সাড়ে ১২টার দিকে অবরোধ তুলে নিলে ফের যান বাহন শুরু হয়েছে বলে জানায় পুলিশ কর্মকর্তারা।