অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাত পোহালে লোহাগাড়া উপজেলা নির্বাচন

0
.

রাত পোহালেই চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা নির্বাচন। আগামীকাল (৩১ মার্চ) রবিবার অনুষ্ঠিতব্য নির্বাচনকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন এবং উপজেলার সর্বত্র আইন শৃঙ্খলা বাহিনী কঠোর নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে। মোতায়ের করা হয়ে র‌্যাব বিজিবি ও পুলিশ।

গত ২৪ মার্চ এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন খোকন চৌধুরী হাইকোর্টে রিট পিটিশন দায়ের করলে আদালত নির্বাচন স্থগিত করেন এবং ৩১ মার্চ পুনঃতফসিল ঘোষণা করেন। নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান প্রার্থীদের রয়েছে নানা অভিযোগ। কেউ কেউ সুষ্ঠু নির্বাচন নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন ৩ জন। তারা হলেন- নৌকার প্রার্থী খোরশেদ আলম চৌধুরী,সাবেক এলডিপি নেতা জিয়াউল হক চৌধুরী বাবুল (আনারস) এবং সাবেক বিএনপি নেতা খোকন চৌধুরী (দেয়াত কলম)।

লোহাগাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রাকীব উজ্জামান রেনু জানান, উপজেলা নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পর্যাপ্ত প্রশাসনিক কর্মকর্তাসহ আনসার-পুলিশ-বিজিবি মোতায়েন থাকবে। এ ব্যাপারে প্রার্থীদের শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

এ নির্বাচনে অংশগ্রহণ করছে না বিএনপি-জামায়াত জোট। যদিও ভোট ও জনসমর্থনের হিসেবে লোহাগাড়া উপজেলায় সবচেয়ে বড় রাজনৈতিক শক্তি জামায়াত।

চলতি মেয়াদে এখানকার উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফরিদ উদ্দিন খান, ভাইস চেয়ারম্যান নুরুল আবচার ও মহিলা ভাইস-চেয়ারম্যান গুলশান আরা তিনজনই জামায়াত সমর্থিত।

এবার উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। এরা চারজনই সরকার সমর্থক। এরা হলেন এম ইব্রাহীম কবির (টিউবওয়েল), আরমান বাবু (তালা), মিজানুর রহমান মিজান (মাইক) ও এস এম মামুন (চশমা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন চারজন। তারা হলেন, লোহাগাড়ার জেসমিন আক্তার (কলসি), কলাউজানের জেসমিন আক্তার (ফুটবল), পারভিন আক্তার (প্রজাপতি) ও শাহিন আক্তার সানা (হাঁস)।

এখন দেখার বিষয় ভোটকেন্দ্রে ভোটারা যাচ্ছেন কি না। আর ভোটার গেলেও ভোট সুষ্ঠু হবে কি না। চূড়ান্তভাবে কারা নির্বাচিত হচ্ছেন তা দেখতে অপেক্ষা করতে হবে ভোটের ফল পর্যন্ত।