অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“গোলাগুলিতে অংশ নিতে ফেসবুক লাইভে প্রতিপক্ষকে আহবান যুবলীগ নেতার”

1
যুবলীগ কর্মী তানভীর চৌধুরী।

নগরীর পতেঙ্গায় যুবলীগের এক কর্মী ফেসবুক লাইভে এস তার প্রতিপক্ষকে গুলাগুলিতে অংশ নেয়ার আহবানের ভিডিও ভাইরাল হয়েছে। থানায় অভিযোগ দেয়ার পর পুলিশ ওই যুবলীগ কর্মী তানভীর চৌধুরীকে খুঁজছে।

তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথাও বলেছে পুলিশ।

ক্ষমতা প্রদর্শণে ফেসবুক লাইভে প্রতিপক্ষ গ্রুপকে গোলাগুলিতে অংশ নিতে এ আহবান জানায় তানভীর।  প্রতিপক্ষ সেখানে উপস্থিত হলে হামলার ঘটনাও ঘটে।

আওয়ামী লীগ নেতা নুরুল আবছার।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়- ফেসবুক লাইভে যুবলীগ কর্মী তারভীর প্রতিপক্ষকে উদ্দেশ্য করে বলতে থাকেন “তুই কই, তোর জন্য অপেক্ষা করছি, আয় তাড়াতাড়ি আয়” যাকে উদ্দেশ্য করে এ আহবান তিনি বিষয়টি বুঝেতে পেরেই ঘটনাস্থলে দৌড় যান।  ঠিক তখনিই আহ্বানকারী প্রতিপক্ষ গ্রুপের লোকজন শুরু করে গুলি ছোড়া। অগত্যা উপায় না দেখে পার্শ্ববর্তি এক বাড়িতে আশ্রয় নিয়ে কোনরকমে প্রাণে বেঁচে যান আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির ধর্ম বিষয়ক সহ সম্পাদক নুরুল আবছার।

তার বাড়িও এই পতেঙ্গা থানায়। আর এ ঘটনায় নুরুল আবছারের বড় ভাই মোহাম্মদ নুর প্রতিপক্ষ যুবলীগ কর্মী তানভীর চৌধুরীসহ কয়েকজনের বিরুদ্ধে পতেঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেন শনিবার রাতে।

পতেঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) উৎপল বড়য়া বিষয়টি নিশ্চিত করে বলেন, যুবলীগ কর্মী মো. তানভীর চৌধুরী (৩৫), আহসান হাবীব সেতু (৩০), মো. তুষার ইমরানসহ (২২) আরও অনেককে ওই ঘটনায় জড়িত থাকার কথা অভিযোগে উল্লেখ করা হয়েছে। তবে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

অভিযোগে মোহাম্মদ নুর বলেন, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পতেঙ্গা থানা যুবলীগের কর্মী তানভীর চৌধুরী নিজের ফেসবুক লাইভে গিয়ে ঘোষণা দিয়ে আওয়ামী লীগ নেতা নুরুল আবছারকে মুখোমুখি হওয়ার জন্য ডাকতে থাকেন। এ লাইভের পর খবর পেয়ে নুরুল আবছার সেখানে পৌঁছতেই একদল অস্ত্রধারী যুবক গুলি চালায়। গুলির শব্দ শুনে তার ভাই নুরুল আবছার পার্শ্ববর্তী এক বাড়িতে আশ্রয় নিয়ে প্রাণে বাঁচেন।

এদিকে যুবলীগ কর্মী তানভীরের ৩২ সেকেন্ডের ওই ভিডিওভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

এই ব্যাপারে জানতে একাধিকবার ফোন করা হলেও যুবলীগ কর্মী তানভীর চৌধুরীর মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

স্থানীয় লোকজন জানান, যুবলীগ কর্মী তানভীর চৌধুরী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির ধর্ম বিষয়ক সহ-সম্পাদক নুরুল আবছারের মধ্যে এলাকার আধিপত্য বিস্তার নিয়ে লড়াই চলে আসছে। তার জের ধরে শুক্রবার যুবলীগ কর্মী তানভীর চৌধুরী ফেসবুক লাইভে ডেকে নিয়ে নুরুল আবছারকে গুলি করে প্রাণে মারার চেস্টা করে।