অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“ভোডর লাই পল অই গিয়্যে”

0
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:
বোয়ালখালী উপজেলা পরিষদের সামনের সড়কে রিকশা নিয়ে দাঁড়িয়ে আছেন রহিম। বয়স ২৫ কি ২৬। ২২মার্চ শুক্রবার বিকেল ৩টা।

সড়ক দিয়ে একের পর এক গাড়ি বহরে বিকট শব্দে মাইক বাজিয়ে যাচ্ছে নির্বাচনী প্রচারণার শোডাউন। ফলে সড়কে যানজট সৃষ্টির পাশাপাশি উচ্চ শব্দে কান ঝালাপালা করে দিয়ে যাচ্ছে মানুষজনের।

এতে অসহ্য হয়ে রিকশা চালক রহিম বলেন, ‘ভোডর লাই পল অই গিয়্যে প্রার্থী অল’ ( ভোটের জন্য পাগল হয়ে গেছে প্রার্থীরা)। এ কথা শুনে তার পাশে দাঁড়ানো মহিউদ্দিন বলেন, ‘ঠিক, ভোট আসলে তাদের দেখা যায়। ভোটের পর খবরও থাকে না প্রার্থীদের।’

প্রার্থীদের প্রতি বহরে ছিলো মোটর সাইকেল, পিআপ ভ্যান, কার মাইক্রো, টেম্পু, অটো রিকশায় চেপে কর্মী সমর্থকদের হাতে ব্যানার, ফেষ্টুন, প্রতীকের প্রতীকিসহ পথচারীদের দৃষ্টি আকর্ষণের নানান আয়োজন। মাইকের কোনো হিসেবে নেই। যে যা পারছে তাই ব্যবহার করছে। তবে এ নিয়ে কোনো প্রার্থীর নির্বাচনী আচরণ বিধি লঙ্গনের অভিযোগ পাওয়া যায়নি।

আগামী ২৪ মার্চ নির্বাচন হবে বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে। এ তিন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২ প্রার্থী। তাদের বিরামহীন প্রচারণার শেষ দিন ছিলো শুক্রবার।

এবারের নির্বাচনে দলীয় প্রতীকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুল আলম, জাতীয় পাটির মনোনীত প্রার্থী দিদারুল আলম ফজু, স্বতন্ত্র প্রার্থী রয়েছেন জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন, মহানগর শ্রমিক লীগ নেতা মুক্তিযোদ্ধা এসএম নুরুল ইসলাম ও জাসদ নেতা সৈয়দুল আলম। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ২১ মার্চ বৃহস্পতিবার নির্বাচনী সরঞ্জাম এসে পৌঁছায় বোয়ালখালীতে। উপজেলার ৭৭টি কেন্দ্রে ভোট গ্রহণের সার্বিক প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন ও আইন শৃঙ্খলা বাহিনী।