অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খাগড়াছড়িতে ৪ঘন্টার পর হরতাল প্রত্যাহার

0
.

রাঙামাটির বাঘাইছড়ি হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের দাবিতে খাগড়াছড়িতে ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চার ঘণ্টা পর প্রত্যাহার করা হয়েছে।

সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করা হবে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে এ হরতাল প্রত্যাহারের করা হয়েছে বলে জানিয়েছেন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি আব্দুল মজিদ।

এর আগে বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নির্বাচনী কর্মকর্তা ও আনসার সদস্যসহ আটজনকে হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের একাংশ জেলায় সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয়। হরতালের সমর্থনে সকালে জেলা শহরের বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে পিকেটিং করে হরতাল সমর্থকরা।

বুধবার (২০ মার্চ ) সকাল ১০টা থেকে হরতাল প্রত্যাহারের ঘোষণাদেয় পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের নেতারা। পরে হরতাল প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক ও খাগড়াছড়ি জেলা শাখার সহসভাপতি নজরুল ইসলাম।

এর আগে হরতাল চলাকালে দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। সকালে বন্ধ ছিল জেলা সদরের অধিকাংশ দোকান পাট। খাগড়াছড়ি জেলা সদরের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকায় হরতালের সমর্থনে পিকেটারদের উপস্থিতি দেখা যায়। তবে সব ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে গুরুতপূর্ণ পয়েন্টগুলোতে ছিল পুলিশের বাড়তি নিরাপত্তা। হরতালের শুরুতে সকালে কিছুটা উত্তাপ থাকলেও বেলা বাড়ার সাথে সাথে জেলা সদরে অটো রিক্সা চলাচল করতে গেছে

উল্লেখ্য, সোমবার (১৮ মার্চ) সন্ধ্যায় নির্বাচনি দায়িত্ব পালন শেষে ফেরার পথে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নির্বাচনি কর্মকর্তা ও আনসার-ভিডিপি সদস্যসহ ৭ জন নিহত ও আওয়ামী লীগ নেতা সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যাসহ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমার অপসারণের দাবিতে খাগড়াছড়িতে হরতাল প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রবিউল হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।