অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জঙ্গিদের কোনো দেশ,জাতি ও ধর্ম নাই,তারা সন্ত্রাসী : প্রধানমন্ত্রী

0
.ফাইল ছবি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদের হামলার ঘটনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা জঙ্গি-সন্ত্রাসী, তাদের কোনো ধর্ম নাই, জাতি নাই, দেশও নাই। তারা সন্ত্রাসী, তাদের সন্ত্রাসী হিসেবে দেখে ব্যবস্থা নিতে হবে। আমি চাই সমগ্র বিশ্ববাসী শুধু এই ঘটনাার নিন্দা প্রকাশ করবে না। সন্ত্রাস যাতে চিরতরে বন্ধ হয় সেই ব্যবস্থা নেবে।

আজ শনিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে তিন উন্নয়ন প্রকল্প উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

বিদেশের মাটিতে খোলোয়াড়দের নিরাপত্তার বিষয়ে  প্রধানমন্ত্রী বলেন, আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করি। আমাদের ক্রিকেট খেলোয়াড়, তাদের এই মসজিদে নামাজ পড়তে যাওয়ার কথা ছিল, তারা গিয়েছিলও। একজন আহত নারী তাদের ঢুকতে বারণ করে। আগামীতে তাদের যেখানে খেলতে পাঠাব, তাদের নিরাপত্তার বিষয়ে আমরা ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে পাঠাব।’ কারণ আমাদের দেশে যারা খেলতে আসে, তাদের আমরা যথাযথভাবে নিরাপত্তা দিই।

মসজিদে এই হামলার নিন্দা জানিয়ে শেখ হাসিনা বলেন, এ ধরনের ঘটনা ঘৃণ্য, জঘন্য, সন্ত্রাসী ঘটনা। যেখানে মানুষ নামাজে ছিল সেখানে তাদের গুলি করে হত্যার মতো জঘন্য ঘটনা আর হতে পারে না।

উল্লেখ্য, শুক্রবার ক্রাইস্টচার্চে মসজিদে এক বন্দুকধারী হামলা করেন। এতে ৪৯ জন নিহত হন। নিহতদের মধ্যে তিন জন বাংলাদেশি রয়েছেন। ক্রিকেট দলের সদস্যরা মসজিদে পৌঁছানোর চার মিনিট আগে এ হামলার ঘটনা ঘটে।