অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডাকসু নির্বাচন : ছাত্রলীগ প্রার্থীদের নামে সিল মারা বস্তাভর্তি ব্যালট উদ্ধার,একটি হলে ভোট স্থগিত

0
.

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে আগের রাতেই বাংলাদেশ-কুয়েত মৈত্রী আবাসিক হলে ছাত্রলীগ প্রার্থীদের নামের পাশে ব্যালটে সিল মেরে রাখার অভিযোগ পাওয়া গেছে।

আজ সোমবার সকালে শিক্ষার্থীরা সে সব ব্যালট উদ্ধার করে ভোটগ্রহণ বন্ধ করে দেন। তারা হল গেটে দাঁড়িয়ে জাল ব্যালট মাটিতে বিছিয়ে প্রতিবাদ জানান।
চিফ রিটার্নিং কর্মকর্তা এসএম মাসুদুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘উদ্ভুত পরিস্থিতির কারণে আমরা ভোটগ্রণ স্থগিত করেছি। এ ধরনের ঘটনা কাম্য নয়।’

প্রার্থী ও ভোটাররা জানান, হলের অডিটোরিয়ামে একটি কক্ষ আগে থেকেই বন্ধ ছিল। সকালে সেই কক্ষ থেকে প্রার্থী ও ভোটাররা এক বস্তা ব্যালট উদ্ধার করে। তাতে ছাত্রলীগের প্রার্থীদের নামে সিল মারা ছিল। পরে প্রার্থী ও শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে নির্বাচনি কর্মকর্তারা ভোট বন্ধ করে দেন।

ব্যালট পাওয়ার অভিযোগের বিষয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, বিষয়টি আমি জানি না। আমি মাত্র আমার হল থেকে বেরিয়ে ভোট দিয়েছি। এখন অন্য হলগুলোতে যাবো। আমি এখনো বিষয়টি জানি না। যদি এরকম কিছু হয়ে থাকে, সবচেয়ে বড় কথা হলো আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু নির্বাচন, এখানে আমাদের শিক্ষকরা আছেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আছেন। বিষয়গুলো প্রশাসন খতিয়ে দেখবে।’