অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রেমের ফাঁদে ফেলে চাঁদাবাজী,৫ প্রতারক গ্রেফতার

0
.

এরা একটি সংঘবদ্ধ চক্র। প্রথমে তারা কোন ব্যবসায়ীকে টার্গেট করে প্রেমের অভিনয় করে। এর পর কৌশলে এই ব্যবসায়ীকে অপহরণ করে নারীদের দিয়ে অশ্লীল ছবি তুলে। সেই ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে হাতিয়ে নেয় মোটা অংকের মুক্তিপণ। এমন ঘটনায় নগরীর কাজির দেউরি এলাকায় এক ব্যবসায়ীকে অপহরণের পর ওই ব্যবসায়ীর কাছ থেকে ৫০ হাজার টাকা মুক্তিপণ আদায় করতে সক্ষম হলেও ওই ব্যবসায়ী মুক্তি পেয়ে পুলিশের স্মরনাপন্ন হওয়ায় কোতোয়ালী থানা পুলিশ এই পুরো চক্রটিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো দিদারুল ইসলাম প্রকাশ দিদার (৩৫), ফাতেমা ইয়াছমিন নিশি (২৮), বিথি মাহমুদ মোস্তাফা সিফা (২৩) আনোয়ার হোসেন আনু (৪৪) ও রাকিব আল ইমরান (২৬)। শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এই অপহরণকারী চক্রকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মেহেদী হাসান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২ মার্চ রাত ১০টার দিকে নগরীর কোতোয়ালী থানার কাজীর দেউড়ি এলাকায় পুলিশ পরিচয়ে সিএনজি অটোরিকশা থামিয়ে ইমরান নামের এক ব্যবসায়ীকে তুলে নিয়ে যায় দুর্বৃত্তরা। এরপর এই ব্যবসায়ীকে চোখ বেধে অস্ত্রের মুখে জিম্মি করে পাঁচলাইশ থানাধীন চশমা হিল এলাকার একটি বাসায় নেয়া হয়। সেখানে ওই ব্যবসায়ীকে দুই নারীর সাথে জোরপূর্বক আপত্তিকর অঙ্গভঙ্গিতে ছবি তুলতে বাধ্য করা হয়। পরে এসব ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ২ লাখ টাকা চাঁদা দাবী করা হয়। এই সময় উক্ত ব্যবসায়ীকে হত্যা করারও হুমকি দেয় অপহরণকারীরা। পরে এই ব্যবসায়ী আত্মীয়স্বজনের কাছ থেকে ৫০ হাজার ৫০০ টাকা দিয়ে গত ৩ মার্চ বিকেলে অপহরণকারীদের কাছ থেকে ছাড়া পান। ছাড়া পেয়ে শুক্রবার দুপুরে ব্যবসায়ী ইমরান নগরীর কোতোয়ালী থানা পুলিশের স্মরনাপন্ন হন। অভিযোগ পেয়েই পুলিশ দ্রুত অনুসন্ধান অভিযান শুরু করে। কোতোয়ালী থানার ওসি (তদন্ত) কামরুজ্জামানের নেতৃত্বে শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে এই অপহরণকারী চক্রের ২ নারী সদস্যসহ ৫ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

সংবাদ সম্মেলনে নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) আবদুর রউফ বলেন, স্বামী-স্ত্রী পরিচয়ে এরা নগরীর বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে এই অপহরণ ও মুক্তিপণ আদায়ের ঘটনা ঘটিয়ে আসছিলো। তাদের ভাড়া বাসায় ড্রইং রুমে হালকা আসবাবপত্র থাকলেও বাকি রুমগুলোতে কোন কিছু থাকে না। এ ব্যাপারে বাড়িওয়ালারা একটু সতর্ক হলেই এই চক্রকে সহজে সনাক্ত ও আইনের আওতায় আনা সম্ভব হয়।