অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনঃ উত্তাপহীন ভোট, কেন্দ্রে উপস্থিতি কম

0
.

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে ভোট গ্রহণ চলছে।  আজ বৃহস্পতিবার সকাল আটটায় শুরু হয়েছে এই ভোট গ্রহণ, একটানা চলবে বিকাল চারটা পর্যন্ত।নির্বাচনে নেই বিএনপিসহ বেশিরভাগ রাজনৈতিক দল।  সকালে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি তেমন একটা দেখা যায়নি।

উত্তর সিটির মেয়র পদে উপ-নির্বাচন, নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন, দুটি ওয়ার্ডে উপ-নির্বাচন এবং দক্ষিণ সিটির নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন হচ্ছে আজ। বিজয়ীরা নির্বাচিত হবেন এক বছরের জন্য।

এই ভোটকে কেন্দ্র করে রাজধানীর দুই সিটিতে সাধারণ ভোটারদের আগ্রহ নেই বললেই চলে। দলীয় প্রতীকে প্রার্থী হওয়ার সুযোগ থাকলেও এ নির্বাচনে অধিকাংশ নিবন্ধিত রাজনৈতিক দল প্রার্থী না দেওয়ায় নির্বাচনী প্রচারেও কোনো উত্তাপ ছিল না।

সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও কেন্দ্রগুলোয় ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। ঘড়ির কাটা সকাল ১১টা পেরোলেও কোনো কোনো কেন্দ্রে একটি ভোটও পড়েনি। আবার দুই একটি কেন্দ্রে তিন চারটি করে ভোট পড়েছে।

কালশী ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ে রয়েছে চারটি ভোট কেন্দ্র। এ কেন্দ্রগুলোর মধ্যে ১৫৭ নং কেন্দ্রের ৩নং কক্ষে সকাল ১০টার সময় একটি ভোটও পড়েনি । আবার ২নং কক্ষে এ সময় ভোট পড়েছে ৪টি। একই চিত্র ১৫৫নং কেন্দ্রের ১নং কক্ষে।

.

এখানে ওইসময় ভোট পড়েছে মোট চারটি। এ কেন্দ্রের সহকারি প্রিজাইডিং অফিসার মো. মিজানুর রহমান বলেন, আমার কক্ষে এখন পর্যন্ত একটি ভোটও পড়েনি। সকালে আবহাওয়া খারাপ ছিলো এ কারণে ভোটাররা আসেনি ।

১৫৭ নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. রোকনুজ্জামান বলেন, এখন পর্যন্ত ভোটাররা তেমন আসেনি। দুই একজন করে এসে ভোট দিয়ে যাচ্ছেন। আশা করি, বেলা বাড়ার সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়বে।

নির্বাচন উপলক্ষে আজ দুই সিটির পুরো অংশেই সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন উপলক্ষে সকল ধরনের যান চলাচল বন্ধের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। তবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার ঘোষণা অনুযায়ী প্রধান প্রধান সড়কে সীমিত আকারে যান চলাচল করছে।