অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কাজীর দেউরি থেকে লাভ লেইন সড়কের আইল্যান্ডের সৌন্দর্যবর্ধন কাজের উদ্বোধন

0
.

“বাংলাদেশ দেখবে জামালখান ষড়ঋতুর স্বদেশ” এই স্লোগানকে সামনে রেখে নান্দনিক সাজে সাজানো হয়েছে নগরের কাজীর দেউরি থেকে লাভ লেইন সড়কের আইল্যান্ডকে। টাইলসের ওপর ফুটিয়ে তোলা হয়েছে বাংলাদেশের ষড়ঋতুর চিত্র

সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাতে কাজীর দেউরি মোড়ে এই সড়ক বিভাজক উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।  এই শহরকে নিজের সন্তান মনে করতে হবে উল্লেখ করে মেয়র বলেন, ‘কর্পোরেট হাউস, নাগরিক সমাজ, বিত্তবান মানুষ, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, গণমাধ্যম, ব্যাংক-বীমাসহ বিভিন্ন সংস্থা উদ্যোগ নিলে নগরকে সবুজে ভরিয়ে দেওয়া সম্ভব হবে। নগরের বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বত্র এই সবুজায়নের বিকল্প নেই।

.

তিনি বলেন, আবহমান গ্রাম বাংলার চিরায়ত রূপ ও বৈশিষ্ট্য ফুটিয়ে তোলার এ উদ্যোগটি নতুন প্রজন্মের জন্য আমাদের উপহার। আউটার স্টেডিয়াম এলাকা, নূর আহম্মদ সড়কের বিভাজক ও বিভিন্ন সড়ক দীর্ঘদিন ধরে অবহেলায় পড়ে ছিল। সৌন্দর্যবর্ধনের মধ্যদিয়ে চট্টগ্রাম তার হারানো ঐতিহ্য ফিরে পাবে।

.

জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি সুনীল বড়ুয়া, চট্টগ্রাম মঞ্চের সম্পাদক ওমর ফারুক, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, চসিকের নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, সৃষ্টি এ্যাড কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম আশরাফুজ্জামান।

উল্লেখ, চসিকের গ্রিন সিটি, ক্লিন সিটি’ কার্যক্রমের অংশ হিসেবে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে লাভ লেইন থেকে কাজীর দেউরি মোড় পর্যন্ত সড়ক বিভাজকে পরিকল্পিতভাবে বাগান তৈরি, টাইলস ম্যুরাল লাগানো এবং আলোকায়নের উদ্যোগ নেয়া হয়। সৃষ্টি অ্যাড কমিউনিকেশন প্রকল্পটিতে অর্থায়ন করেছে।