অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে বহিরাগত তরুণীসহ ছাত্রলীগের ১৮ নেতাকর্মী আটক

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুটি আবাসিক হলে রাতভর তল্লাশি অভিযান চালানো হয়েছে। হাটহাজারী থানা পুলিশের সহায়তায় বিশ্ববিদ্যালয় প্রশাসন শাহ জালাল ও সোহরাওয়ার্দী হলে একযোগে এ অভিযান চালায়।

এ সময় এক বহিরাগত তরুণীসহ দুটি হল থেকে ছাত্রলীগের তিনটি গ্রুপ- ভিএক্স, সিক্সটি নাইন ও একাকারের প্রায় ১৮ জনকে আটক করা হয়েছে। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

এতে একটি আগ্নেয়াস্ত্রসহ দেশীয় একাধিক অস্ত্র পাওয়া গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী।

সোমবার দিবাগত রাত ২টা থেকে ভোর সাড়ে ৪টা পর্যন্ত এই তল্লাশি অভিযান চালানো হয়৷ এতে সহকারী প্রক্টর লিটন মিত্র ও হেলাল উদ্দিন আহম্মদের উপস্থিতিতে অভিযান পরিচালনা করেন হাটহাজারী সার্কেল সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম ও হাটহাজারী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর।

গত দুইদিন ধরে ছাত্রলীগের সিক্সটি নাইন গ্রুপের সঙ্গে ভিএক্স, একাকার, আরএস ও উল্কা গ্রুপের সংঘর্ষ ও উত্তেজনা চলমান ছিল। এসব ঘটনায় ৯ জন আহত হন। ক্যাম্পাস হঠাৎ করে অস্থিতিশীল হওয়ায় রাতেই এই অভিযান চালানো হয় বলে জানা গেছে।

অভিযানের সময় সোহরাওয়ার্দী হল থেকে প্রায় ১০ জনকে আটক করা হয়। এছাড়া হলের গেস্টরুম থেকে এক তরুণীকে আটক করে পুলিশ৷ আটকের সময় কক্ষটি বাইরে থেকে তালা লাগানো ছিল। তবে আটককৃত তরুণী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী বলেন, পুলিশের সহায়তায় বিশ্ববিদ্যালয় প্রশাসন দুটি হলে তল্লাশি চালিয়েছে। এ সময় বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।