অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে ট্রেনের ধাক্কায় পিকনিকের বাস ক্ষতিগ্রস্থ, আহত ১৩

0
.

সীতাকুণ্ডের ইক্যুপার্ক এলাকায় পিকনিকের বাস ও ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়েছে।  এতে ১৩ জনের মত আহত হয়েছে। তাদের মধ্যে দুই অভিভাবক ও এক ছাত্রকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বুধবার (২০ ফেব্রুয়ারী) দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে।

আহতদের মধ্যে ৯জন ছাত্রছাত্রী ও ৪ জন অভিভাবক রয়েছেন।  তারা হলেন-অভিভাবক দাউদ (৪৫), ।শিরিন আক্তার কমলা (৪৫) ও মাসুদা বেগম (৪৪)।  আহত ছাত্র ছাত্রীরা হল-মুজাহীদ (১০), ফারজানা আকতার মুন্নি (১৫), আবুল হাসেম (১৬), সাঈদ হাসান (১৫), আব্দুল আউয়াল(১৪), ফয়সাল আহম্মেদ (১২), ইমন (১১) ও মঈন উদ্দীন (১১)।

ফায়ার সার্ভিস এর উপসহকারী পরিচালক মোহাম্মদ জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে পাঠক ডট নিউজকে বলেন-ফেনীর দারুল আরক্বাম মাদ্রাসার শিক্ষাথীদের নিয়ে সীতাকুণ্ড ইক্যূপার্কে পিকনিকে আসা (চট্টমেট্রো-ব ১১-০৮৬৩) এসআরএফ পরিবহণের বাসটি দুপুর ২টার দিকে চলে যাওয়ার সময় রেললাইন পার হতে গিয়ে গেইট পড়ে যাওয়াতে রেল লাইনের উপর আটকা পড়ে।

এসময় চট্টগ্রামমুখি একটি ট্রেন বাসটিকে ধাক্কাদিয়ে কিছুদুর নিয়ে যায়। এতে বাসটির পিছনের অংশ দুমড়ে মুচড়ে যায়।  বাসে থাকা ছাত্রছাত্রী ও অভিভাকদের মধ্যে ১৩জন আহত হয়েছে।

খবর পেয়ে কুমিরা ও সীতাকুণ্ড স্টেশন থেকে ফায়ার সার্ভিসের দুটি টিম গিয়ে উদ্ধার কাজ চালায়।  আহতদের সীতাকুণ্ড স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে।  তাদের মধ্যে ৩ জনের অবস্থা গুরুত্বর হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় ফায়ার কর্মীরা।

জিআরপি (রেলওয়ে থানা) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজ ভূ্ঁইয়া বলেন, বিষয়টি সীতাকুণ্ড থানা পুলিশ দেখছে। তবে সীতাকুণ্ড থানার ওসিকে বার বার ফোন দিয়েও পাওয়া যায়নি।