অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কাদের ও বাবুকে গালাগাল করা ভিডিও নিয়ে তোলপাড়, মোস্তাফিজকে অবাঞ্চিত ঘোষণা (ভিডিও)

0
.

চট্টগ্রামের বাঁশখালী আসনের আওয়ামী লীগ দলীয় এমপি মোস্তাফিজুর রহমানের একটি ভিডিও চিত্র ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

নিজ দলের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং প্রয়াত আওয়ামী লীগ নেতা অশ্লীল ভাষায় গালাগাল করার ভিডিও চিত্রটি সোমবার ফেসবুকে ছড়িয়ে পড়ার পর সর্বত্র সমালোচনার ঝড় উঠেছে। ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

তবে কে বা কারা এ ভিডিও কখন ধারণ করেছে জানা না গেলেও এটি সাংসদের গাড়িতে পিছনের সিটে বসা ঘনিষ্ট্য কেউ মোবাইল ফোনে ধারণ করেছে তা ভিডিও দেখে অনুমান করা যায়।

ভিডিওতে দেখা যাচ্ছে, সাংসদ মোস্তাফিজুর একটি গাড়ির সামনের আসনে রয়েছেন। ভিডিওতে সাংসদের মাথা ও পিঠ দেখা গেছে। ভিডিওতে দেখা যায়, সাংসদ মোস্তাফিজুর অশ্লীল ভাষা ব্যবহার করে গালাগাল করছেন।  ভিডিওতে মন্ত্রী ওবায়দুল কাদেরকে উদ্দেশ্যে করে মোস্তাফিজকে বলতে শোনা যায়-

“সে যোগাযোগ মন্ত্রী হয়েছে আমার…. হয়েছে। সব আমি নিজেই প্রসেস করে নিয়েছি। একমাসের মাথায় আমার বন্ধু খোরশেদকে দিয়ে কাজ করিয়েছি। প্রধামন্ত্রীকে বলে পাশ করিয়েছি। প্রধানমন্ত্রী নিজ থেকে বলেছে তুমি নিয়ে এসো একনেকে গেলে আমি পাশ করিয়ে দেবো। হিতে….হইয়েছে, ইতের মারে…..আমি…। কাদেজ্জ্যে …পোয়ারে নেত্রীর সামনে পিঠাবো আমি।

লিটন্যের ছেলেকে গুলি মেরেছি সে (কাদের) আমাকে বলেছে আমি বেশী বাড়াবাড়ি করছি। আমাকে বলে তোমাকে সামনে নমিনেশন দেবো না। আমি বলেছি আপনার কাছ থেকে নমিনেশেন নেবো না।”

“ভিডিওতে প্রয়াত আওয়ামী লীগ নেতা আকতারুজ্জামান বাবু সম্পর্কে আপত্তিকর কথা বলেন। বলেন- বাবু মিয়া একটা টাকা কামিয়ে ৫টাকা খরচ করেছে।”

এ বিষয়ে জানতে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

তবে এই সাংসদের ব্যক্তিগত সহকারী একেএম মোস্তাফিজুর রহমান বলেন, প্রযুক্তির সহায়তা নিয়ে কণ্ঠ পরিবর্তন করে স্যারের মানহানি করতে কেউ অনলাইনে ভিডিওটি ছেড়েছে। দলের বিরুদ্ধে স্যার কোনো সময় কোথাও বক্তব্য দেননি। তারাই এ কাজটি করেছে যারা স্যারের ভালো চান না। কারা ভিডিওটি অনলাইনে আপলোড করেছে তা জানার চেষ্টা চলছে। অল্প সময়ের মধ্যে এ বিষয়ে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হবে।

.

এদিকে প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী (বাবু) সম্পর্কে আপত্তিকর বক্তব্য দেয়ার প্রতিবাদে নগরী ও আনোয়ায় বিক্ষোভ করে সাংসদ মোস্তাফিজুর রহমানের কুশপুত্তলিকা দাহ করেছে দক্ষিণ জেলা ছাত্রলীগ যুবলীগ।

সোমবার রাতে নগরীর চেরাগী পাগাড় ও আনোয়ারায় ছাতরী চৌমুহনী বাজারে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ করে অবিলম্বে মোস্তাফিজুর রহমানের সংসদ সদস্যপদ বাতিলের দাবী এবং তাকে চট্টগ্রামে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।