অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে জম্মাষ্টমীর বর্ণাঢ্য শুভাযাত্রা

1
jjjjjj
চট্টগ্রামে বর্ণাঢ্য শুভাযাত্রা।

বন্দর নগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে জম্মাষ্টমীর বর্ণাঢ্য শুভাযাত্রা। হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম  ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জম্মবার্ষিকী ‘শুভ জম্মাষ্টমীরি যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাব গাম্বীর্য়ের মধ্যদিয়ে পালিত হচ্ছে চট্টগ্রামে।

বৃহস্পতিবার সকাল এগারোটায় নগরীর জেএমসেন হল প্রাঙ্গনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে শুরু হয় বর্নাঢ্য র‌্যালি।

এই সমাবেশ ও র‌্যালিতে সভাপত্বি করেন জম্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি দেবাশীষ পালিত। অংশ গ্রহণ করেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

জেএমসেন হল প্রাঙ্গন থেকে শুরু হয়ে র‌্যালি লালদিঘী ও নিউমার্কেট, নন্দনকানন  ও মোমিন রোড হয়ে আন্দরকিল্লা এসে শেষ হয়। র‌্যলি ও সমাবেশে রং বেরং এর ব্যানার, পোষ্টার, শ্রীকৃষ্ণের বানী সম্বলিত ফেষ্টুন নিয়ে চট্টগ্রাম জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার ভক্ত অংশ গ্রহন করে। জম্মাষ্টমীর  সমাবেশ উপলক্ষ্যে বার্ণাঢ্য সাজে সাজানো হয়েছে নগরীর জেএমসেন হল প্রাঙ্গনকে।

জম্মাষ্টমী উপলক্ষ্য বৃহস্পতিবার সকাল থেকে চট্টগ্রাম জেলা ও মহানগরীর বিভিন্ন স্থান  থেকে ব্যানার র‌্যালি নিয়ে নগরীর আন্দরকিল্লা জে এম সেন হল প্রাঙ্গনে সমাবেত হয় হাজার হাজার  ভক্ত । এতে আন্দরকিল্লা ও তার আশেপাশের এলাকা  মিলন মেলায় পরিণত হয়।

save-1
সীতাকুণ্ডে জম্মাষ্টমীর বর্ণাঢ্য শুভাযাত্রা।

সীতাকুণ্ডে শুভযাত্রা

আমাদের সীতাকুন্ড প্রতিনিধি জানান, যথাযথ ধর্মীয় মর্যাদা, ভাব গাম্ভীর্য ও বিপুল আনন্দ উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে সারাদেশের মত সীতাকুন্ডেও পালিত হচ্ছে সনাতন সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃঞ্চের শুভ জন্মাষ্টমী। হিন্দু ধর্মাবলম্বীদের বিশ্বাস অনুসারে দ্বাপর যুগের শেষভাগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মথুরায় কংসের কারাগারে শ্রীকৃষ্ণের জন্ম হয়।

হিন্দুরা বিশ্বাস করেন কৃষ্ণ ছিলেন স্বয়ং ঈশ্বর। দুষ্টের দমন করে পৃথিবীতে শান্তি ও ন্যায় প্রতিষ্ঠার জন্য তিনি মানুষের রূপ নিয়ে ধরায় এসেছিলেন। বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় দিনটি পালন করা হচ্ছে প্রতিবছরের মতো এবারও জন্মাষ্টমী উপলক্ষ্যে বর্ণাঢ্য র্যালী বের করেছে সীতাকুণ্ড জন্মাষ্টমী উৎযাপন পরিষদ।

আজ বেলা ১১ টায় সীতাকুণ্ড পৌরসদর বাজারে এ র্যালী বের করা হয়েছে।এসময় উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড পৌরসভার মেয়র আলহাজ্ব বদিউল আলম, আওয়ামীলীগ নেতা রতন মিত্র, প্রদীপ ভট্টাচার্য্য, রুপম চক্রবর্তীসহ শত শত ভক্তগণ।

 

১ টি মন্তব্য
  1. Pabitra Das বলেছেন

    jonmostomi