অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে এক্সেল লোড কন্ট্রোল স্টেশনে হামলা ও অগ্নিসংযোগ: আহত ৭

1
1472038517
সীতাকুণ্ডে এক্সেল লোড কন্ট্রোল স্টেশনে হামলা করে আগুন দিয়ে দীর্ঘদিনের জরিমানার প্রতিশোধ নিল সঙ্গবদ্ধ ট্রাক চালকরা।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:
ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে এক্সেল লোড কন্ট্রোল স্টেশনে হামলা করে আগুন ধরিয়ে দিয়েছে উত্তেজিত চালকরা। বুধবার ভোর রাতের দিকে উপজেলাধীন বড় দারোগারহাট দুটি এক্সেল লোড কন্ট্রোল স্টেশনে ভারি যানবাহনের টালকরা এ হামলা চালায় বলে অভিযোগ করেন স্টেশন কর্তৃপক্ষ।

চালকদের হামলায় এক্সেল অফিসের ছয় কর্মকর্তা গুরুতর আহত হয়।

কর্মকর্তারা জানান, মহাসড়কে যানবাহনের ওভারলোডিং বন্ধ করে দুর্ঘটনা কমানো ও মহাসড়ককে স্থায়িত্ব বৃদ্ধির লক্ষ্যে সীতাকুণ্ড বড় দারোগাহাটে ১০ কোটি টাকা ব্যয়ে এক্সেল লোড কন্ট্রোল স্টেশন নির্মাণের করা হয়। অতিরিক্ত মালামাল বোঝাইয়ের কারণে এখানে প্রতিদিনই ভারি যানবাহনের জরিমানা করা হয়।

গত বুধবার ভোর রাত তিনটার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ৫০-৬০টি ভারি যানবাহন উপজেলাধীন বড় দারোগারহাট এক্সেল লোড কন্ট্রোল স্টেশনের সামনে আসলে এক্সেল কর্মকর্তারা ভারি যানবাহনগুলো পরিমাপ করে। এতে অতিরিক্ত মাল লোড করায় জরিমানা করা হলে চালক ও তাদের সহকারীরা তাদের উপর হামলা করে ও ভাঙচুর অগ্নিসংযোগ করে।

তাৎক্ষণিকভাবে সীতাকুণ্ড ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় আহত হয় সিগন্যালম্যান কামাল উদ্দিন, ওভার লোড কন্ট্রোলার তায়েব, মিজান, সিগন্যাল ম্যান বাবলু। সিগন্যালম্যান জাহিদ ও শুভ গুরুতর আহত হয়। গুরুতর আহত দুইজনকে সীতাকুণ্ড হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে ঘটনাস্থল পরিদর্শনে আসেন চারলেন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আলম, চট্টগ্রাম সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী বিদান চন্দ্র ধর, চট্টগ্রাম সড়ক বিভাগের নির্বাহিী প্রকৌশলী রাশেদুল ইসলাম।

১ টি মন্তব্য
  1. সাইফুল ইসলাম বলেছেন

    valo korcha….
    chalok der tk niya onk kichu korcha akn kichu koros morok (y)