অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যুবাইদিয়া মহিলা মাদ্রাসা পরিদর্শনে আরবী বিশ্ববিদ্যালয়ের ভিসি

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

উত্তর চট্টগ্রামের একমাত্র মহিলা প্রতিষ্ঠান যুবাইদিয়া ইসলামিয়া মহিলা আলিম মাদ্রাসা ফাজিল (বিএ) শ্রেণিতে পাঠদানের অনুমতি বিষয়ে পরিদর্শন করেছেন ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মুহাম্মদ আহসান উল্লাহ ও ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ফাজিল (স্নাতক) বিষয়ক কেন্দ্র ডীন প্রফেসর ড. মোহাম্মদ ইলিয়াছ ছিদ্দিকী।

আজ রবিবার (৩ফেব্রুয়ারি) সকালে তারা উপজেলার উক্ত মাদ্রাসাটি পরিদর্শনে যান।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল কবির জানান, ফাজিল শ্রেণী চালুর জন্য তাদের আবেদনের প্রেক্ষিতে ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডীন পরিদর্শনে আসেন। তাঁরা মাদ্রাসার একাডেমিক, প্রশাসনিক, আর্থিক ও এতদসংশ্লিষ্ট বিভাগ সমুহ সরেজমিনে পরিদর্শন করেন ।

এসময় উপস্থিত ছিলেন যুবাইদিয়া ইসলামিয়া মহিলা আলিম মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি ও সীতাকুণ্ড পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা বদিউল আলম, মাদ্রাসার প্রতিষ্ঠাতা সদস্য মোঃ নুরুল ইসলাম, মাদ্রাসার উদ্দ্যোক্তা অধ্যাপক নুরুল আলম সিদ্দিকী, সমাজসেবক মোঃ নজরুল ইসলাম, সীতাকুণ্ড কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হক, মাওলানা ওসমান গনি, সমাজ সেবক আবুল হোসাইন, অভিভাবক সদস্য সাইফুদ্দিন বাবুল, মোঃ আলাউদ্দিন আযাদ, ইমাম উদ্দিন, নুর মোস্তাফা, সাংবাদিক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি।

মাদ্রাসার অধ্যক্ষ জানান, সীতাকুণ্ডে মহিলাদের জন্য ফাজিল মানের কোন মাদ্রাসা না থাকায় তারা ফাজিল চালু করার সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে ২০/২৫ ছাত্রী ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করেছে। ফাজিল চালু হলে নারী শিক্ষা আরও একধাপ এদিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।