অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফেনীতে গুলিতে নিহত ১, পুলিশের দাবী দু’দলের ‘বন্দুকযুদ্ধ’

0
.

ফেনীর ছাগলনাইয়ায় দু’গ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহতের খবর জানিয়েছে পুলিশ। এছাড়া গুলিবিদ্ধ একজনসহ দু’জনকে আটক করা হয়েছে।

বুধবার দিবাগত গভীর রাতে উপজেলার বেতাগা প্রজেক্ট এলাকায় কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত মহিউদ্দিন সবুজ ওরফে সবুজকে ডাকাত দাবি করছে পুলিশ। তিনি ছাগলনাইয়া পৌরসভার বাঁশপাড়া ওয়ার্ডের আব্দুল মোতালেব ওরফে আবু তালেবের ছেলে।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএম মুর্শেদের ভাষ্য, বুধবার দিবাগত গভীর রাতে দু’দল ডাকাতের মধ্যে ‘বন্দুকযুদ্ধের’ খবর পেয়ে ছাগলনাইয়া উপজেলার বেতাগা প্রজেক্ট এলাকা অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পালিয়ে গেলেও ধাওয়া করে ফারুক নামের একজনকে আটক করা হয়।

‘এর আগে সেখানে ডাকাত দলের দু’ গ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ মহিউদ্দিন সবুজ ওরফে সবুজ ডাকাত নিহত হয়। গুলিবিদ্ধ হয়েছে আরও একজন,’ বলেন তিনি।

ওসি জানান, পালানোর সময় ফারুক নামে ডাকাত দলের এক সদস্যকে আটক করা হয়েছে। এছাড়া ডানপায়ে গুলিবিদ্ধ অবস্থায় প্রতিপক্ষ ডাকাতদলের সদস্য পলাশকেও উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়।

গুলিবিদ্ধ পলাশ নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার থানারহাট গ্রামের নুরুল হকের ছেলে।

অপরদিকে আটক ফারুকের বাড়ি ফেনীর দাগনভুইয়া উপজেলায়।

পুলিশের দাবি, নিহত সবুজ ছাগলনাইয়া থানার তালিকাভুক্ত সন্ত্রাসী ও আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে চুরি ডাকাতি অস্ত্রসহ ৮টি মামলা রয়েছে।

ঘটনাস্থল থেকে ১ টি বন্দুক, ৫ রাউন্ড গুলি ও ডাকাতির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করার কথাও জানান ওসি।