অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান গ্রেফতার

0
.

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে মঙ্গলবার (২৯ জানুয়ারি) রাত ১০টার দিকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. শাহেনুর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, লক্ষ্মীছড়ি উপজেলায় সুপার জ্যোতি চাকমার বিরুদ্ধে অস্ত্র মামলা রয়েছে। এছাড়াও লংগদু ও নানিয়ারচর উপজেলায় জেএসএসের নেতা হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মামলা রয়েছে। এসকল মামলায় তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার রাতে যৌথ বাহিনীর একটি দল লক্ষ্মীছড়ি সদর জোন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা চেয়ারম্যান মোটরসাইকেল যোগে শিলাছড়ির দিকে যাওয়ার চেষ্টা করলে নিরাপত্তা বাহিনী তাকে গ্রেফতার করে।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, সুপার জ্যোতি চাকমা ইউপিডিএফ (গণতান্ত্রিক) নেতা তপন জ্যোতি বর্মা হত্যা মামলার অন্যতম আসামি।

উল্লেখ্য, ২০১৭ সালের ১ জানুয়ারি নিজ বাসা হতে অস্ত্র ও গুলিসহ যৌথবাহিনীর অভিযানে আটক হন উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা। এরপর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে সাময়িক বরখাস্ত হয়েছিলেন তিনি। হাইকোর্ট থেকে জামিন নিয়ে পুনর্বহাল হলেও বিভিন্ন উপজেলায় হত্যা মামলার ঘটনায় আত্মগোপনে ছিলেন ইউপিডিএফ সমর্থিত উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা।