অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় সমাবেশে সাড়ে ৪ লাখ টাকার বই বিক্রি করেছে যুবলীগ

0
.

শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিশাল বিজয় সমাবেশ উপলক্ষে দুটি বুক স্টল স্থাপন করেছিল যুবলীগ। সংগঠনের গবেষণা সেল ‘যুব জাগরণ’ এর নিজস্ব প্রকাশনার বইয়ের পসরা সাজানো হয় বাংলা একাডেমি ও টিএসসি এলাকায়।

স্টলে কয়েক হাজার বই বিক্রি করা হয়। যার মূল্য প্রায় সাড়ে ৪ লাখ টাকা। এরমধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা, ‘দ্য কোয়েস্ট ফর ভিশন-২০২১-শেখ হাসিনা’, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ্ব শান্তির দর্শন, গণতন্ত্রের জন্য সংগ্রাম, ‘পিপল এমপাওয়ারমেন্ট: এ পিস মডেল বাই শেখ হাসিনা’, ‘গ্লেবাল পিস: রোল অব শেখ হাসিনা’, ‘বায়োগ্রাফি অব শেখ হাসিনা: চ্যালেঞ্জেস অব পিস’ সহ আওয়ামী লীগ ও যুবলীগের বিভিন্ন প্রকাশনা স্থান পায় এই স্টলে। এছাড়া যুবলীগের বিভিন্ন পুস্তিকা, প্রচারপত্র, বুকলেট, ছবির অ্যালবাম, বিভিন্ন লেখকের মুক্তিযুদ্ধ নিয়ে লেখা বই স্টলে বিক্রি করা হয়।

এ প্রসঙ্গে যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, প্রচলিত ধারার রাজনীতির বিপরীতে যুব সমাজের মধ্যে মেধা, মনন এবং সংস্কৃতির আলো ছড়িয়ে দিতে বিজয় মেলায় আমরা বুক স্টল চালু করেছি। আলোকিত সমাজ আর আলোকিত যুব সমাজ গড়তে যুবলীগ এ ধরনের কর্মকাণ্ড সব সময় অব্যাহত রাখবে।