অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে সড়ক অবরোধ করেছে ইউএসটিস‘র শিক্ষার্থীরা

2
USTC News (5)
জাকির হোসেন রোডের টেলিভিশন কেন্দ্রের সামনে সড়কের উপর অবস্থান করছে ইউএসটিসির ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ছাত্ররা।

চট্টগ্রাম মহানগরীর জাকির হোসেন রোড়ে অবরোধ দিয়েছে ইউএসটিসির শিক্ষার্থীরা। ইউএসটির ইঞ্জিনিয়ারিং ফ্যাকাটির সামনের সামনে থেকে ডাষ্টবিন সরানো এবং স্পিড বেকারের দাবিতে বেলা ১২টায় নগরীর ওয়ার্লেস হতে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র একটা পর্যন্ত রাস্তা অবরোধ করে রাখে। পরে পুলিশ গিয়ে শিক্ষার্থীদের অনুরোধ করে এক ঘন্টার পর অবরোধ তুলে নিলেও শিক্ষার্থীরা বেলা ২টার থেকে আবারও অবরোধ করেছে।

এতে জিইসি মোড় থেকে একেখান সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এসময় ওয়ারলেস থেকে জিইসি এবং টিভি ভবন থেকে একেখাঁন মুখী রাস্তায় তীব্র যানজটের সৃস্টি হয়।

USTC News (4)
সড়ক অবরোধ শিক্ষার্থীদের।

এদিকে এর আগে বেলা ১২টার দিকে ২ থেকে ৩ শ শিক্ষার্থী টেলিভিশন কেন্দ্রের পাশে অবস্থিত ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির সামনে থেকে সিটি কর্পোরেশনের ময়লার বিশাল ডাস্টবিনটি ট্রাক দিয়ে সরিয়ে ডায়াবেটিকস হাসপাতালের সামনে সড়কের মাঝখানে ফেলে রেখে অবরোধ সৃষ্টি করেছে।

ইউএসটিসি এর ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এর শিক্ষার্থী মোহাম্মদ জোবায়েদ খান জানান, দীর্ঘ দিন ধরে ক্যাম্পাসের সামনে সিটি কর্পোরেশনে ডাষ্টবিন স্থাপন করে। এতে পথচারী এবং শিক্ষার্থীদের সীমাহীন দূর্ভোেগে পড়তে হচ্ছে। গন্ধে রাস্তা দিয়ে হাটা চলা কারা যায় না।

USTC News (3)
খুলশী ডায়াবেটিক হাসপাতালের সামনে ইউএসটির ছাত্রদের অবরোধ।

এব্যাপারে বার বার বলার পরও কর্তৃপক্ষ এটি সরানোর কোন উদ্যোগ নেয়নি। এ কারণে এবং সড়কে স্পীড ব্রেকার দেয়ার দাবী জানিয়ে আন্দোলন করছে শিক্ষার্থীরা।

আমরা এক ঘন্টার সময় দিয়ে অবরোধ বন্ধ করেছিলাম । কিন্তু কর্তপক্ষ আমাদের দাবী না মানায় বেলা ২টা থেকে অাবারও অবরোধ করেছে শিক্ষার্খীরা। তারা রাস্তায় অবস্থান করছে। এটি না সরালে এবং স্পীড ব্রেকার না দিলে অবরোধ চলবে।

USTC News (2)
জাকির হোসেন রোড়ের ডায়াবেটিক জেনারেল হাসপাতালের সামনে সড়কের উপর ডাস্টবিন রেখে অবরোধ করেছে শিক্ষার্থীরা।

২ মন্তব্য
  1. Sohel R Hossain বলেছেন

    কেনো

    1. পিপুন বড়ুয়া বলেছেন

      পড়ে দেখলে বিস্তারিত জানতে পারবেন। 🙂 ধন্যবাদ