অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গামাটিতে বেসরকারীভাবে এগিয়ে নৌকার প্রার্থী দীপংকর

0
.

রাঙ্গামাটি জেলা প্রতিনিধিঃ

নানা ধরনের অভিযোগ পাল্টা অভিযোগসহ বেশ কয়েকটি হামলার ঘটনার মধ্যদিয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে শেষ হয়েছে ভোটগ্রহণ। বিকেল চারটার সময় রীতি অনুসারে ভোটগ্রহণ বন্ধ করে দেয় সংশ্লিষ্ট্য প্রশাসন। এরপর হতেই রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে স্থাপনকৃত কন্ট্রোল রুমসহ বিভিন্ন বেসরকারি সূত্র থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত রাঙ্গামাটির ২০৩ টি কেন্দ্রের মধ্যে ১৭৭ কেন্দ্রের ফলাফলে দীপংকর ১৫২২৪০, ঊষাতন ১০৩১০৬, মনি স্বপন-৩০২৮৫।

এদিকে ভোট গ্রহণকালে রাঙামাটি শহরের তবলছড়িস্থ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে জাল ভোট দেওয়ার অভিযোগে ১০জনকে আটক করেছে দায়িত্বরত সেনাসদস্যরা। নৌকা প্রতিকে জালভোট দিতে গিয়ে আটক হওয়া ব্যক্তিরা হলো- তবলছড়ির অফিসার্স কলোনীর তন্ময় শীল, আমজাদ হোসেন, জয় কর্মকার, ফারুকুল ইসলাম, ওমদামিয়া পাহাড় এলাকার হাসানুল্লা, আবু তাহের, ইব্রাহিম, পর্যটন পাহাড়ের দেওয়ান পাড়া এলাকার আলাউদ্দিন, তবলছড়ির মাষ্টার কলোনীর খাইরুল বাশার, জুয়েল ও পর্যটন এলাকার মো: সেলিম।

সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার অনিবার্ণ বড়ুয়া আটকের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আটককৃতরা সকলেই জাল ভোট দিতে এসে কর্তব্যরত সেনাসদস্যদের হাতে আটক হয়েছে।

এছাড়াও জেলার বিভিন্ন ভোট কেন্দ্রে নিরাপত্তা বাহিনীর হাতে বেশ কয়েকজন জালভোট প্রদানকারি হাতেনাতে আটক হয়েছে বলেও বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে।

এদিকে রাঙামাটির ২১টি ভোট কেন্দ্র ছাড়া বাকি ১৮২টি ভোট কেন্দ্রে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে এই নির্বাচনে নৌকার নেতাকর্মীদের হামলায় অন্তত ২শ নেতাকর্মী আহত হয়েছে মর্মে জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ জানিয়ে এই আসনটিতে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন ধানের শীষ প্রতিকের প্রার্থী মনিস্বপন দেওয়ানের চীফ এজেন্ট হাজী মোঃ শাহ আলম।