অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের বিভিন্ন কেন্দ্রে দখল নিয়েছে নৌকার সমর্থকরা

0
.ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ শুরুর পর থেকেই চট্টগ্রামের অধিকাংশ ভোট কেন্দ্র দখল করে নেয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশের বিরুদ্ধে। বিভিন্ন ভোট কেন্দ্র থেকে ধানের শীষের প্রার্থীদের এজেন্ট বের করে দেওয়ার অবিযোগ করেছে বিএনপি।

রবিবার সকাল থেকে বিএনপির একাধিক সূত্র থেকে জানা যায়, চট্টগ্রাম-১০ সংসদীয় আসনের খুলশী থানার মতিঝর্ণা, পুলিশ লাইন স্কুল, রেলওয়ে স্কুল, পলোগ্রাউন্ড স্কুল, পাহাড়তলী কলেজসহ সংসদীয় আসনের অধিকাংশ কেন্দ্র ভোর থেকেই দখল করে রেখেছে আওয়ামী লীগের লোকজন। সাধারণ ভোটারদের ভোট কেন্দ্রে প্রবেশে বাধা দিচ্ছে তারা। এই আসনের অধিকাংশ সেন্টারের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। নগরীর পাহাড়তলী কলেজ কেন্দ্র থেকে খুলশী থানার ওসি নিজেই বিএনপির এজেন্টদের বের করে দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। ১৪ নং ওয়ার্ডের পুলিশ লাইন্স কেন্দ্রে ছাত্রলীগের বাধা দেয়ার পরও ভোট দিতে চাওয়ায় তিনজন ভোটারকে কেন্দ্র থেকে নিয়ে যায় পুলিশ।

এদিকে চট্টগ্রাম-১১ আসনের হালিশহর, বন্দর থানার অধিকাংশ এলাকার ভোট কেন্দ্রগুলোতে গতকাল রাতেই ব্যলট পেপারে সিল মেরেছে রাখার অভিযোগ করেছে বিএনপি। রবিবার সকাল থেকে বিভিন্ন ভোট কেন্দ্রে গেইটে পাহারা বসিয়েছে নৌকার সমর্থকরা। পরিচিত লোকজন ছাড়া সাধারণ ভোটারদের কেন্দ্রে প্রবেশ করতে দিচ্ছেনা তারা।

চট্টগ্রাম-১২, চট্টগ্রাম-১২ সংসদীয় আসনের পূর্ব মানসা আশরাফ আলী স্কুল কেন্দ্র ও কুসুমপুরা এলাকার ভোট কেন্দ্রে সকাল ৫টার আগেই জাল ভোট দিয়ে ব্যলট পেপারে সিল মেরে রাখে নৌকার সমর্থকরা। এই ভোট কেন্দ্রে কাউকে প্রবেশ করতে দিচ্ছেনা। বিএনরি এজেন্টদের বের করে দিয়েছে।