অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যদি তুমি ভয় পাও তবেই তুমি শেষ, যদি তুমি ঘুরে দাঁড়াও, তবে তুমিই বাংলাদেশ

0
.

তরুণদের উদ্দেশে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন বলেছেন, তরুণ, তোমরা যারা প্রথমবার ভোট দেয়ার সুযোগ পেয়েছ, তারা সময় মতো ভোট দিতে যাবে। মনে রাখবে, যদি তুমি ভয় পাও তবেই তুমি শেষ। যদি তুমি ঘুরে দাঁড়াও, তবে তুমিই বাংলাদেশ।

আজ শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

ড. কামাল বলেন, রাত পোহালেই ভোট, দেশে এখন উৎসব আবহ থাকার কথা কিন্ত মানুষদের মনে এখনো অনেক সংশয়, সন্দেহ । এ সংশয় দূর করা খুবই জরুরী । আমি সম্মানিত ভোটারদের অনুরোধ করবো ,আপনারা সকাল সকাল কেন্দ্রে চলে যান। ভোট দিন, আপনারা ভয় পাবেন না, আপনারা গেলে দুর্বৃত্তরা পালিয়ে যাবে। জনগণের শক্তির সাথে তারা পারবে না।

দেশের সব কেন্দ্রের প্রিজাইডিং এবং পোলিং অফিসারসহ ভোটগ্রহণের দায়িত্বে যারা আছেন তাদের উদ্দেশে তিনি বলেন, আপনার উপর যে দায়িত্ব তা সততার সঙ্গে পালন করবেন।

এটা করলে আপনাদের সম্মান বাড়বে। ভোটারের মুখের হাসির ওপরই নির্ভর করছে আপনার দায়িত্ব পালনে সফলতা ও তৃপ্তি।

একইভাবে সেনাবাহিনীর, নৌবাহিনীর, পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, ভিডিপি, টিডিপি, কোস্টগার্ড, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে জড়িতদের উদ্দেশে ড. কামাল বলেন, আপনারা অতীতের মতো গৌরবময় ভূমিকা পালন করুন। বিশ্বব্যাপী শান্তিরক্ষায় আপনাদের ভূমিকা প্রশংসিত হচ্ছে। সে প্রশংসার ফলে সারা বিশ্বে আপনাদের সুযোগ বেড়েছে, কোন অবস্থাতেই যাতে তা ব্যাহত না হয়, সে ব্যাপারে আপনারা সতর্ক থাকবেন।

এছাড়া নির্বাচন কমিশনের কর্মকর্তারা, কর্মচারী, রিটার্নিং অফিসার, সহকারী রির্টানিং অফিসারদের উদ্দেশে সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন বলেন, আপনারা জণগণের ভোটাধিকার নিশ্চিত করুন । আপনি যদি কারো অধিকার হরণ করেন তাহলে মনে রাখবেন অন্য কেউ আপনার মা, বাবা, স্ত্রী, সন্তানের অধিকার হরণ করছে। এটা করলে জনগন, ইতিহাস ও আইন আপনাদের ক্ষমা করবে না ।

সরকারি কর্মকর্তা-কর্মচারী উদ্দেশ্য করে তিনি আরো বলেন, আপনারা কোন দলের নয়, জনগণের সেবক। জনগণ দেশের মালিক, দেশের মালিকদের তাদের ভোটের আনন্দ থেকে বঞ্চিত করবেন না। কোন অন্যায় নির্দেশ মানবেন না ।
এছাড়াও প্রবাসী ও নির্বাচনী দায়িত্ব পালনের কারণে যারা ভোট দিতে পারবেন না তাদের উদ্দেশে ঐক্যফ্রন্ট নেতা বলেন, আপনারা স্বজনদের ফোন করে ভোট দিতে যেতে বলুন। তারা যদি ভোট দিতে পারেন সে আনন্দের অংশীদার আপনিও হবেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ।