অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মিরসরাইয়ের ফুটবল খেলায় সংঘর্ষে খেলোয়াড়সহ আহত ১৫

0
?
সংর্ঘষে আহত ছাত্রদের এ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেয়া হচ্ছে। ছবি: আনোয়ার হোসেন।

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আন্তঃ স্কুল-মাদ্রাসা ফুটবল খেলায় দুইপক্ষের সংঘর্ষে খেলোয়াড়, ছাত্রসহ অন্তত ১৫ জন আহত হয়েছে।

রবিবার (২১ আগষ্ট) বিকালে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে করে দুর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড় ১০ম শ্রেণীর ছাত্র মোহাম্মদ হাসান, মেহেদী হাসান রণি, মেহেদী হাসান, ৭ম শ্রেণীর ছাত্র হৃদয় চন্দ্র দাশসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। আহত ছাত্রদের প্রথমে বারইয়ারহাট জেনারেল হাসপাতালে পরবর্তীতে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পরে জোরারগঞ্জ থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Mirsarai Pic-02
মীরসরাই জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মিরসরাই মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সাথে দুর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ের ফুটবল খেলা চলাকালে ব্যাপক সংর্ঘষ ।

স্থানীয় সুত্রে জানা গেছে, জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মিরসরাই মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সাথে দুর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ের কোয়ার্টার ফাইনাল চলাকালীন সময় খেলার শেষার্ধে মিরসরাই মডেল সরকারি পাইলট স্কুলের খেলোয়াড়রা দুর্গাপুর স্কুলকে গোল করে। কিন্তু অফসাইটের কারণে গোলটি বাতিল করে রেফারি ওচমান গণি।

এসময় সাময়িক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরবর্তীতে গোল শূণ্যভাবে ম্যাচটি ট্রাইব্রেকারে গড়ায়। ট্রাইবেকারে ৪-২ গোলে দুর্গাপুর স্কুলকে হারিয়ে মিরসরাই পাইলট জয়লাভ করে। খেলা শেষে খেলোয়াড় বের হলে মিরসরাই পাইলট স্কুলের সমর্থকরা দুর্গাপুর স্কুলের খেলোয়াড় ও সমর্থকদের উপর হামলা চালায়। এসময় উভয় পক্ষের সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এই ব্যাপারে জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ভেন্যূর সচিব নুরুল আমিন জানান, অফসাইটে গোল বাতিল হওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ এবং আহত হওয়ার ঘটনা অনভিপ্রেত। আগামী খেলাগুলোতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হবে।

?
সংর্ঘষে আহত কয়েকজন ছাত্র।

দুর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন জানান, আমাদের ছাত্রদের উপর এই হামলার ঘটনা নিন্দনীয়। আহতদের চিকিৎসা দেয়া হয়েছে। আমি কমিটির সাথে আলোচনা করে এই হামলার ব্যাপারে আইনগত প্রক্রিয়া গ্রহণ করবো।

মিরসরাই মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহি উদ্দিন বলেন, আমাদের বিদ্যালয়ের কোন ছাত্র বা খেলোয়াড়রা সংঘর্ষে জড়ায়নি। কিছু অতি উৎসাহী দর্শক সংঘর্ষে জড়িয়েছে। তবে আগামী খেলাগুলোতে পুলিশি নিরাপত্তা আরো বাড়াতে হবে।

এই ব্যাপারে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আনোয়ার উল্ল্যাহ জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই বিদ্যালয়ের সংঘর্ষের ঘটনায় পুলিশ তাৎক্ষণিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ব্যাপারে হামলার শিকার বিদ্যালয় মামলা করলে তা ব্যবস্থা গ্রহণ করা হবে। পরের খেলাগুলোতে এরকম ঘটনা যেন না ঘটে আরো কঠোর নিরাপত্তা প্রদান করা হবে।