অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়া-লোহাগাড়ায় নৌকার প্রার্থী ও প্রশাসনের বিরুদ্ধে ৫ অভিযোগ

0
.

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি:

আজ িশুক্রবার রাতে হঠাৎ করে জরুরি সংবাদ সম্মেলন করেছে চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী কারাবন্দি জামায়াত নেতা মাওলানা আ ন ম শামসুল ইসলামের চীফ এজেন্ট জাফর সাদেক।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি নৌকা প্রতীকের প্রার্থী ও প্রশাসনের বিরুদ্ধে ৫টি অভিযোগ তুলে ধরে তিনি বলেন প্রথমতঃ আমরা জেনেছি, ভোটের আগের রাতেই প্রিসাইডিং অফিসারদেরকে অর্ধেক ব্যালট সরকারীদলের ক্যাডারদের হাতে দিয়ে দেয়ার জন্য চাপ দেয়া হচ্ছে। এ নিয়ে কোনো কোনো অফিসারের সাথে প্রার্থীর ক্যাডারদের বাদানুবাদও হচ্ছে। দ্বিতীয়ত পূর্ব নির্ধারিত প্রিসাইডিং ও পোলিং অফিসারদের হঠাৎ করে পরিবর্তন করা হয়েছে। যা সুষ্ঠু ভোটগ্রহণের ক্ষেত্রে জনমনে সংশয় সৃষ্টি হয়েছে।  তৃতীয়তঃ ভোটকেন্দ্র অতিরিক্ত বক্স রাখার চেষ্টা করা হচ্ছে। চতুর্থতঃ চার হাজারের অধিক ভোট আছে এমন কেন্দ্রগুলো দখল করে একচেটিয়া নৌকায় সীল মারার প্রস্তুতি নিচ্ছে। পঞ্চমতঃ স্থানীয় প্রশাসন বিভিন্ন জায়গায় তল্লাশি, বাড়িঘর তছনছ ও ফাঁকা গুলি ছোড়ে ভিতিকর পরিবেশ সৃষ্টি করে সাধারণ ভোটারদেরকে ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত রাখার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এসব অন্যায় কর্মকান্ডের সাথে প্রশাসনের কিছু উর্দ্ধতন কর্মকতাও জড়িত রয়েছে বলে অভিযোগ করেন তিনি। এ ব্যাপারে রিটার্নিং অফিসারের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। অন্যথায় সৃষ্ট পরিস্থিতির জন্য প্রশাসনইে দায়ি থাকতে হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন এ জামায়াত নেতা আরো বলেন, বর্তমানে আওয়ামী লীগ বনাম বিএনপি জামায়াত ভোট হচ্ছে না বরং সরকার বনাম জনগণ ভোট হচ্ছে।

সংবাদ সম্মেলনে তিনি সাতকানিয়া-লোহাগাড়াবাসীকে সকল বাধা ও ভয়ভিতি উপক্ষো কওে দলে দলে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার আহ্বান জানান।

রাত সাড়ে আটটায় দিকে সাতকানিয়ার নির্বাচনী কার্যালয়ে অনুষ্ঠিত জনাকীর্ণ সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের নায়েবে আমীর মুহাম্মদ ইছহাক, চট্টগ্রাম মহানগর জামায়াত নেতা আনোয়ারল আলম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রশিবির নেত মু. হাসিবুর রহমান প্রমুখ।