অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মীরসরাইয়ে বিএনপির প্রার্থীর উপর দফায় দফায় হামলা

0
মীরসরাইয়ে বিএনপি প্রার্থীর উপর হামলায় ঘটনায় আহত বিএনপি কর্মী

নির্বাচনের আর মাত্র ২ দিন বাকী , জনগন অধীর আগ্রহে অপেক্ষা করছে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য । কিন্তু প্রচারনায় শেষদিনেও চট্টগ্রামের বিভিন্ন আসনে পুলিশের গ্রেফতার, হয়রানির পাশাপাশি ছাত্রলীগ যুবলীগের হামলা-ভাংচুর, হুমকী -ভীতিপ্রদর্শন অব্যাহত আছে। ধানের শীষের সমর্থক অধ্যুষিত এলাকায় গিয়ে সাধারন মানুষজনকে ভোট কেন্দ্রে না যেতে ভয়-ভীতি প্রদর্শন, ধানের শীষের সম্ভাব্য এজেন্টদের হুমকী, মারধরের মত সন্ত্রাসী ঘটনা ঘটেই বলে অভিযোগ করেছে বিএনপি। শুক্রবার চট্টগ্রাম বিএনপির মিডিয়া সেল থেকে অভিযোগ করা হয়,

মীরসরাইয়ে বিএনপি প্রার্থী আমিনের গনসংযোগে পুলিশ-ছাত্রলীগের দফায় দফায় হামলা, প্রার্থীসহ আহত ১০

মীরসরাই (চট্টগ্রাম-১) সংসদীয় আসনের বিএনপি প্রার্থী নুরুল আমিন চেয়ারম্যানের শেষ গণসংযোগে পুলিশ-ছাত্রলীগ দফায় দফায় হামলা করে ১০ জন বিএনপি নেতা-কর্মীকে আহত করেছে। আজ শুক্রবার সকাল ৮টায় মুহুরী প্রজেক্ট বাজারে নেতা-কর্মীদের নিয়ে গনসংযোগকালে বিনা উস্কানীতে সশস্ত্র ছাত্রলীগ কর্মীরা হামলা চালায়। এসময়  আমিন নেতা-কর্মীদের নিয়ে সদর মা দীঘি এলাকায় গিয়ে গনসংযোগ করার সময় সশস্ত্র সন্ত্রাসীরা পুনরায় তাদের উর্প ঝাপিয়ে পড়ে। হামলার মুখে বিএনপি নেতা-কর্মীরা স্থানীয় জনসাধারনের সহযোগিতায় সশস্ত্র সন্ত্রাসীদের তাড়িয়ে দেয় এবং স্থানীয় একটি বাড়ীতে আশ্রয় নেয়। সশস্ত্র সন্ত্রাসীরা পুনরায় সংঘবদ্ধ হয়ে আমিন চেয়ারম্যানসহ বিএনপি নেতা-কর্মীদের অবরুদ্ধ করে রাখে।

একপর্যায়ে আটকে-পড়া বিএনপি নেতা-কর্মীরা পুলিশের সহযোগীতা চাইলে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে উল্টো  ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে বিএনপি নেতা-কর্মীদের মারধর করে। পুলিশ-ছাত্রলীগের দফায় দফায় হামলায় ধানের শীষের প্রার্থী নুরুল আমীনসহ অন্ত:ত ১০ বিএনপি নেতা-কর্মী আহত হন। মারাত্মকভাবে জখম শওকত, মোজাম্মেলসহ আরো কয়েকজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

এবিষয়ে জানতে চাইলে মীরসরাই থানার ওসি জাহিদুল কবির পাঠক ডট নিউজকে বলেন, এই ধরণের কোন অভিযোগ আমাদের কাছে আসেনি।

ফটিকছড়ি (চট্টগ্রাম-২) বিএনপি,র ৩ নেতা গ্রেফতার

ফটিকছড়ির বিভিন্ন এলাকা থেকে (চট্টগ্রাম-২ ) বিএনপির ৩ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে কোন গ্রেফতারী পরোয়ানা ছাড়াই ২ নং দাঁতমারা ইউনিয়নের বড় বেতুয়া ওয়ার্ড যুবদল নেতা ডাঃ মনির, আজ শুক্রবার সকাল ১১টায় পৌরসভা ২ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আবদুল আজিজ ও সাধারণ সম্পাদক আবুল মুনসুরকে গ্রেফতার করা হয়।

পটিয়ায় ৮ জন গ্রেফতার, ধানের শীষের প্রার্থীর বিরুদ্ধে ‘গায়েবী’ মামলা

পটিয়ায় (চট্টগ্রাম-১২) উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৮ বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পপতিবার রাত ৩টার দিকে তাদের গ্রেফতার করা হয। এছাড়াও ধানের শীষের প্রার্থী এনামুল হক এনামসহ ১২জনের বিরুদ্ধে গায়েবী মামলা দায়ের করেছে।

চট্টগ্রাম-১৬, গ্রেফতার-৩

চট্টগ্রাম ১৬ সংসদীয় আসনের বাঁশখালী উপজেলার ছনুয়া থেকে বিএনপির ৩ নেতাকর্মীকে গ্রেফতারকরছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, আবু মুসা, জমির উদ্দিন ও নাজমুল। বৃহস্পতিবার বিকেলে গণসংযোগ থেকে তাদের গ্রেফতার করা হয়।

চট্টগ্রাম-৩, ৩ এজেন্টকে মারধর ছাত্রলীগের

চট্টগ্রাম ৩ সংসদীয় আসনের সন্দ্বীপ উপজেলা মগধরা ইউনিয়নে ধানের শীষ প্রতীকের ৩ জন এজেন্টকে মারধর করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।   হামলায় আহতরা হলেন, সাবেক মেম্বার সোলাইমান, মো: হানিফ ও দিদার হোসেন। বৃহস্পতিবার রাতে এ সন্তাসী হামলার ঘটনা ঘটে।