অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের বিভিন্ন আসনে ধানের শীষের গণসংযোগে হামলা, মামলা, ভাঙচুরের অভিযোগ

0
ফাইল ছবি।

চট্টগ্রামে বিভিন্ন আসনে ধানের শীষের প্রতিকে বিএনপি ও ঐক্যজোটের প্রার্থীদের গণসংযোগে বাধা, হামলা ও নেতাকর্মী সমর্থকদের ধরপাকড়ের অভিযোগ করেছে বিএনপির মিডিয়া সেল।

আজ বুধবার সন্ধ্যায় সংবাদপত্রে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব অভিযোগ তুলে ধরা হয়। এতে বলা হয় গত ২৪ ঘন্টায় বিভিন্ন এলাকা থেকে ২০ জনকে আটক করেছে।

চট্টগ্রাম-৮: বায়োজিদে গণসংযোগে ডিবির হানা, ছাত্রদল নেতাসহ আটক ৬:
বায়েজিদ এলাকা থেকে আজ বুধবার বিকেল ৫টার দিকে থানা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আব্দুর রশিদ টিটুকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া ধানের শীষের প্রার্থী আবু সুফিয়ান কোর্ট বিল্ডিং এলাকায় আইনজীবি ঐক্যফ্রন্টের সমাবেশ করে চলে যাওয়ার সময় ডিবি পুলিশ ৩/৪জনকে আটক করে। পরে আবু সুফিয়ানের সঙ্গে তাঁর নির্বাচনী কার্যালয়ে যাওয়ার পথে নুরুল ইসলাম নামে এক বিএনপি কর্মীকে গ্রেফতার করে পুলিশ।

চট্টগ্রাম-৯: ধানের শীষের গণসংযোগে মহিলাদের ওপর হামলা, আহত ১০
চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের বাকলিয়া থানার তক্তারপুল এলাকায় ধানের শীষের পক্ষে গণসংযোগকালে ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলায় বিএনপির ১০ নারী কর্মী গুরুতর আহত হয়েছেন। আজ বুধবার বিকেল ৩টার দিকে এই ঘটনা ঘটে। সন্ত্রাসীদের হামলায় আহতরা হলেন: নগর মহিলা দলের সহ-সভাপতি শাহিদা বেগম, মহিলা দল কর্মী নাসিমা আক্তার, মনোয়ারা বেগম, গোলসারা বেগম, মাহিমা বেহম, পপি আক্তার, হোসনে আরা বেগম, নূর বেগম, আরজু ও বেবী আক্তার।

চট্টগ্রাম-১২: পটিয়ায় প্রার্থীর ভাইপোসহ গ্রেফতার ১২
পটিয়া উপজেলা থেকে ধানের শীষ প্রতীকের প্রার্থী এনামুল হক এনামের ভাইয়ের ছেলে রিপনসহ ১২জনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত ৮টার দিকে প্রার্থীর বাড়ীর সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

চট্টগ্রাম-২: যুবদল নেতা গ্রেফতার, বাড়ী ভাঙচুর

চট্টগ্রাম-২ সংসদীয় আসন ফটিকছড়ির উত্তর দাঁতমারা এলাকা থেকে স্থানীয় যুবদল নেতা ইউসুফকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাকে গ্রেফতার করা হয়। এছাড়াও একই এলাকার বিএনপি নেতা ড. আবদুর রহিমের বাড়ী ভাঙচুর করেছে আওয়ামী সন্ত্রাসীরা।

চট্টগ্রাম-৩: বিএনপি নেতা গ্রেফতার
সন্দ্বীপ উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এম এ হালিমকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সকাল ১০টায় সন্দ্বীপঘাট থেকে তাকে গ্রেফতার করা হয়। এছাড়া সন্তোষপুর ইউনিয়নের সহ-সভাপতি মো. শাহেদকে বিকাল ৫টায় গ্রেফতার করে পুলিশ। এ এলাকায় নেতাকর্মীদের বাসা-বাড়িতে পুলিশের অভিযান ও তল্লাশি অব্যাহত আছে।