অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ১৫ আসনে সেনাবাহিনী ও ১ আসনে নামলো নৌবাহিনী

0
.

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষা ও নির্বাচন নির্বিঘ্ন করতে মধ্যরাত থেকেই মাঠে নেমেছে সেনাবাহিনী। চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনের ১৫টি পৌছেছে সেনাবহিনী ও ১টি আসনে নৌবাহিনীর সদস্যরা।

আজ সোমবার সকাল থেকেই সেনাবাহিনী ও নৌবাহিনীর সদস্যরা নির্বাচনী মাঠের কার্যক্রম শুরু করেছে। চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে ১৫টিতে সেনাবাহিনী এবং একটিতে নৌবাহিনী দায়িত্ব পালন করবেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনে ভোট গ্রহণের পূর্বে, ভোট গ্রহণের দিন ও পরে আইন ও শান্তি-শৃঙ্খলা নিয়ন্ত্রণ নিশ্চিত করার লক্ষ্যে ২ জানুয়ারি পর্যন্ত স্বস্ব দায়িত্বপূর্ণ এলাকায় সশস্ত্র বাহিনী নির্বাচন কমিশন অথবা অসামরিক প্রশাসনকে সহায়তা করবে।

চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে সন্দ্বীপের দায়িত্ব পালন করছে বাংলাদেশ নৌবাহিনী। নৌবাহিনীর সদস্যরা গতকাল সন্দ্বীপে অবস্থান নিয়েছেন বলেও স্থানীয় সূত্র নিশ্চিত করেছে। বাকি ১৫টি আসনের মধ্যে চট্টগ্রাম-১২ (পটিয়া), চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী), চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া), চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) ও চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) এবং চট্টগ্রাম-৮ এর বোয়ালখালী এলাকার সেনাসদস্যরা আসছেন নবগঠিত কঙবাজার সেনানিবাস থেকে। এছাড়া চট্টগ্রাম-১ (মীরসরাই), চট্টগ্রাম-২ (ফটিকছড়ি), চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-আকবর শাহ), চট্টগ্রাম-৫ (হাটহাজারী), চট্টগ্রাম-৬ (রাউজান), চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া), চট্টগ্রাম-৮ ( চান্দগাঁও-বোয়ালখালী), চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া), চট্টগ্রাম-১০ (হালিশহর-খুলশী) এবং চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের সেনাসদস্যদের মোতায়ন করা হয়েছে চট্টগ্রাম সেনানিবাস থেকে।