অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়া-সাতকানিয়া গ্রেফতার ৫

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) সংবাদদাতা:

চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনে গণগ্রেফতার অব্যাহত রয়েছে। গত মঙ্গল ও বুধবার সাতকানিয়া-লোহাগাড়া বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়েছে আরো ৫ জনকে। গ্রেফতারকৃতরা হলেন লোহাগাড়া উপজেলার আধুনগর মোস্তাক আহমদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ধানের শীষের কেন্দ্র পরিচালক হরিণা এলাকার মোহাম্মদ হারুন ও মোহাম্মদ ইয়াছিন, সাতকানিয়া উপজেলার পশ্চিম ঢেমশা ইউনিয়ন থেকে গাটিয়াডেঙ্গার ধানের শীষের কর্মী মাসুদ, এনাম ও পারভেজ।

অব্যাহত গণগ্রেফতারের তীব্র প্রতিবাদ জানিয়ে সংবাদপত্রে বিবৃতি দিয়েছেন কারারুদ্ধ ২০ দলীয় জোটপ্রার্থী আ.ন.ম শামসুল ইসলামের প্রধান নির্বাচনী এজেন্ট ও বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম দক্ষিণ জেলার আমীর জনাব জাফর সাদেক। তিনি বলেন, আওয়ামী প্রার্থীর নির্দেশে ধানের শীষের কর্মীদের গ্রেফতার করা, বাড়িতে পুলিশ পাঠিয়ে হুমকি দেয়া এবং প্রচারণায় বাধা দেয়া অব্যাহত রয়েছে।

বিবৃতিতে তিনি আরো বলেন, নৌকার প্রার্থীর নির্দেশে প্রতিদিন পুলিশ গিয়ে বিনা ওয়ারেন্টে নিরীহ কর্মীদের গ্রেফতার করছে। ধানের শীষের কর্মীদের বাড়িতে চিহ্নিত সন্ত্রাসী পাঠিয়ে প্রকাশ্যে হুমকি দিচ্ছে।

গত ১৮ ডিসেম্বর লোহাগাড়ার আধুনগর মোস্তাক আহমদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ধানের শীষের কেন্দ্র পরিচালক হরিণা এলাকার মোহাম্মদ হারুন ও মোহাম্মদ ইয়াছিনকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার করে পুলিশ।

১৯ ডিসেম্বর সাতকানিয়ার পশ্চিম ঢেমশা ইউনিয়ন থেকে গাটিয়াডেঙ্গার ধানের শীষের কর্মী মাসুদ, এনাম ও পারভেজকে পুলিশ সম্পূর্ণ বেআইনীভাবে গ্রেফতার করে নিয়ে যায়। নৌকা প্রার্থীর পিএস এরফানের নির্দেশে সোনাকানিয়ার আলুরঘাট এলাকায় ধানের শীষের মাইকিংয়ে বাধা দেয় এবং গাড়িতে থাকা কর্মীদের মারধর করে পাঠিয়ে দেয়।