অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পূর্ব মাদারবাড়ীতে খসরু’র গণসংযোগে হামলা অভিযোগ, আহত ৫

0
.

চট্টগ্রামে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর নির্বাচনী গণসংযোগে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় গণসংযোগে অংশ নেওয়া পাঁচ বিএনপিকর্মী আহত হন।

আজ বুধবার দুপুরে নগরীর পূর্ব মাদারবাড়ী এলাকায় এই বিএনপি প্রার্থীর গণসংযোগ চলাকালে হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় ছাত্রলীগকর্মীদের দায়ী করেছেন চট্টগ্রাম-১১ আসনের বিএনপি প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরী। নির্বাচনী প্রচারণার দ্বিতীয় দিনে তিনি পূর্ব মাদারবাড়ীতে গণসংযোগ করছিলেন।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, ‘ছাত্রলীগের কয়েকজন ছেলে আমাদের গণসংযোগে লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়। আমাদের কয়েকজন কর্মীকে পিটিয়ে আহত করা হয়েছে। আতঙ্ক সৃষ্টি করে নির্বাচন থেকে বাইরে রাখার চেষ্টা করছে।’

হামলাকারীদের ‘চিহ্নিত সন্ত্রাসী’ উল্লেখ করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘সন্ত্রাসীদের সবাই পরিচিত। আমরা আইনি ব্যবস্থা নেব।’

নগরীর সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বলেন, ‘পূর্ব মাদারবাড়ীতে দুপুরে বিএনপির প্রার্থীর গণসংযোগ চলাকালে সেখানে আওয়ামী লীগের লোকজনেরও মিছিল চলছিল। তবে হামলার কোনো অভিযোগ পাইনি।’

বিএনপির নিন্দাঃ

মাদারবাড়ীতে আমির খসরু মাহমুদ চৌধুরীর গণসংযোগে ছাত্রলীগের হামলা বিএনপির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর নির্বাচনী এলাকা চট্টগ্রাম-১১ আসনের মাঝিরঘাট রোডস্থ পূর্বমাদারবাড়ী বিদ্যালয়ের সামনে আজ ১২ ডিসেম্বর দুপুরে গণসংযোগ চলাকালে ছাত্রলীগের সন্ত্রাসীরা প্রকাশ্যে লাঠিসোটা ও অস্ত্র নিয়ে জয়বাংলা স্লোগান দিয়ে অতর্কিতে হামলা চালিয়েছে।

ছাত্রলীগ নেতা অভি ও রনির নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে। হামলায় ছাত্রদল নেতা শিশির, রনি, রানা ও টিটুসহ কয়েকজন নেতাকর্মী গুরুতর আহত হয়। এ সময় মাহিলা দলের নেত্রীদের উপরও হামলা চালায় ছাত্রলীগ। ছাত্রলীগের এই হামলার ঘটনায় বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বেগম রোজী কবির, গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক ফজু, চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম সাইফুল আলম প্রমুখ নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সারাদেশে ধানের শীষের জোয়ার দেখে সরকার নির্বাচন বানচাল করার জন্য পাঁয়তারা করছে। তফসীল ঘোষণার পর থেকেই নির্বাচনী পরিবেশ অবনতিশীল হয়েছে। সরকার দলীয় সন্ত্রাসীরা সারাদেশে বিএনপি প্রার্থীদের গণসংযোগে হামলা চালাচ্ছে। নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রামে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ এখনো সৃষ্টি হয়নি। পুলিশ বিএনপি নেতাকর্মীদের গণহারে গ্রেফতার এখনো অব্যাহত রেখেছে। নির্বাচন কমিশন, পুলিশ প্রশাসন, আইন আদালত, বিচারিক প্রক্রিয়া সব কিছুই এখন সরকারের নিয়ন্ত্রণে। সরকারী দলের নেতাকর্মীদের আচরণ সুষ্ঠু নির্বাচনের পরিপন্থী। আওয়ামীলীগের নেতাকর্মীরা নির্বাচনী আচরণবিধি ভংগ করলেও নির্বাচন কমিশন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না। কমিশনের এই নির্লিপ্ত ভূমিকার কারণেই আজকে আমির খসরু মাহমুদ চৌধুরীর গণসংযোগে হামলার ঘটনা ঘটেছে।

ন্যাক্কারজনক এই হামলার ব্যাপারে পুলিশ কোন ব্যবস্থা না নিয়ে উল্টো ২৯ নং মাদারবাড়ী ওয়ার্ড বিএনপির সভাপতি এম এ মুসা বাবলুকে গ্রেফতার করেছে। নেতৃবৃন্দ অবিলম্বে আমির খসরু মাহমুদ চৌধুরীর গণসংযোগে হামলাকারী চিহ্নিত ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্ট্রান্তমূলক শাস্তি প্রদান এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।