অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এবার ভারত থেকে বিতাড়িত হচ্ছেন তসলিমা নাসরিন

4
taslima-nasreen1
বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন।

ভারতে আর বসবাস করতে পারবেন না বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। আর তিনি যদি ভারত ছাড়েন, তা হলে সর্বশেষ পরিস্থিতি অনুযায়ী ভারতে আর ফিরতে পারবেন না বলে এক প্রতিবেদন প্রকাশিত হয়েছে ভারতীয় সংবাদমাধ্যমে।

প্রতিবেদনে বলা হয়েছে ভারতে বসবাসের জন্য ফের তাঁকে অনুমতি দেয়া হবে কিনা সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। ভারতে বসবাসের জন্য সবশেষ সরকারি অনুমতির সময়সীমাও এরইমধ্যে পেরিয়ে গেছে। যে কারণে, তাকে যাতে ভারতে থাকার অনুমতি দেয়া হয়, তার জন্য কয়েক মাস আগে কেন্দ্রীয় সরকারের কাছে আবেদনও জানিয়েছিলেন তিনি। অথচ এখন পর্যন্ত ওই আবেদনের বিষয়ে কিছু জানেন না তসলিমা।
1088902220_da3a5acadc
ভারতীয় জনতার হামলার শিকার উগ্রবাদী ও ইসলাম বিদ্বেষী বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন।

এদিকে ইউরোপের সাহিত্য উৎসবেও অংশ নিতে পারছেন না তসলিমা। কারণ ভারতে বসবাসের জন্য সর্বশেষ সরকারি অনুমতির সময়সীমা পেরিয়ে গেছে। যে কারণে ইউরোপের ওই সাহিত্য উৎসবে অংশগ্রহণের জন্য তিনি যদি ভারত ছাড়েন, তা হলে আর ফিরে আসতে পারবেন না। সব মিলিয়ে উদ্বিগ্ন তসলিমা নাসরিন একের পর এক টুইট করেছেন।

ওই সব টুইটে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর দৃষ্টি আর্কষণ করেছেন লেখিকা। অথচ এখন পর্যন্ত তসলিমা নাসরিনের টুইটারে এমন কোন বার্তা নেই, যার মাধ্যমে ভারতে বসবাসের জন্য সরকারি অনুমতির বিষয়টি স্পষ্ট হতে পারে।
tasleema-400x225
উৎশৃঙ্খল জীবন যাপনে অভ্যস্থ তসলিমার ঠাই হচ্ছে না এবার ভারতে।

টুইটে তসলিমা নাসরিন জানিয়েছেন, ভারতে বসবাসের জন্য সরকারি অনুমতির সময়সীমা শেষ হয়ে গেছে। ফের অনুমতির জন্য তিনি আবেদন করেছেন কয়েক মাস আগে। অথচ এখন পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের তরফ থেকে কোনও উত্তর আসেনি। যে কারণে তিনি উদ্বিগ্ন। এমন সংবাদ প্রকাশ করেছে দৈনিক যুগশঙ্খ।

৪ মন্তব্য
  1. Md Tanvir বলেছেন

    Bartar lokara moja,sas karsa sa jonno akn,pasay latimartasa

  2. Abu Darda বলেছেন

    ওকে এশিয়া মহাদেশ ছারা করতে হলে ভালো হত।

  3. Siraj Haque বলেছেন

    তসলিমার মধু শেষ!!!!!!!!!!!

  4. Abu Darda বলেছেন

    ওকে এশিয়া মহাদেশ ছারা করতে হলে ভালো হত।